শিলিগুড়ি পুরনিগমের প্রাক্তন মেয়র তথা বর্তমান প্রশাসক অশোক ভট্টাচার্যের বাড়িতে বুধবার হঠাত্ই হাজির বাইচুং ভুটিয়া। শিলিগুড়ি ফুটবল অ্যাকাডেমিতে সহযোগিতা করতে আগ্রহ প্রকাশ করেন ভারতীয় ফুটবল দলের প্রাক্তন অধিনায়ক বাইচুং ভুটিয়া।

সেখানেই সিকিম আর বাংলার ফুটবল এবং রাজনীতি নিয়ে অনেক কথা হয়েছে বলে জানান অশোক ভট্টাচার্য। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে সে কথা জানিয়েছেন বর্ষীয়ান বামনেতা।

২০১৪ সালে লোকসভা নির্বাচনে রাজনীতির আঙিনায় পা রাখেন ভারতীয় ফুটবলের আইকন বাইচুম ভুটিয়া। পাহাড়ে ভোট টানতে পাহাড়ি বিছেকেই প্রচারের মুখ করেছিল তৃণমূল কংগ্রেস। কিন্তু লোকসভা নির্বাচনে ব্যাপক ধাক্কা খায় রাজ্যের শাসক দল।

২০১৪ সালে লোকসভা নির্বাচনে দার্জিলিং কেন্দ্রে বিজেপি'র এসএস আলুওয়ালিয়ার কাছে বিপুল ভোটে পরাজিত হন তৃণমূল কংগ্রেস প্রার্থী বাইচুং ভুটিয়া।একই ছবি দেখা যায় ২০১৬ সালের বিধানসভা নির্বাচনেও। ২০১৬ সালে বিধানসভা নির্বাচনে শিলিগুড়ি কেন্দ্রে বাম প্রার্থী অশোক ভট্টাচার্যের কাছে ভোটে হারেন তৃণমূল প্রার্থী বাইচুং ভুটিয়া। এরপর রাজ্যের শাসক দলের সঙ্গে সম্পর্ক তলানিতে ঠেকে পাহাড়ি বিছের। ২০১৮ সালের ২৬ ফেব্রুয়ারি তৃণমূল কংগ্রেস ছাড়েন বাইচুং ভুটিয়া।

বুধবার হঠাত্ করেই কেন বর্ষীয়ান বাম নেতা অশোক ভট্টাচার্যের বাড়িতে গেলেন বাইচুং ভুটিয়া? অশোকবাবু বলছেন, রাজনীতি নিয়ে আলোচনা হয়েছে। কিন্তু কী আলোচনা হয়েছে সেটা স্পষ্ট করেননি। অন্যদিকে বাইচুং ভুটিয়ার সঙ্গে ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হয়েছিল, কিন্তু তিনি ফোন ধরেননি। তবে কি নতুন কোনও রাজনৈতিক সমীকরণ? অশোক ভট্টাচার্য-বাইচুং ভুটিয়া সাক্ষাত্ ঘিরে জল্পনা তুঙ্গে রাজনৈতিক মহলে।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours