অগাস্টের মতো সেপ্টেম্বরেও রাজ্যে লকডাউন চলবে। করোনা সংক্রমণের চেন ব্রেক করতে লকডাউনের রাস্তাতেই হাঁটছে রাজ্য সরকার। তবে করোনা বিধি মেনে মেট্রো এবং লোকাল ট্রেন চললে রাজ্যের কোনও সমস্যা নেই। বুধবার নবান্নে সাংবাদিক বৈঠকে এ কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে লোকাল ট্রেনের সংখ্যা এক চতুর্থাংশ হতে হবে।
ট্রেন চালানোর প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, “সামাজিক দূরত্ব মেনে মেট্রো  এবং লোকাল ট্রেন চলতে পারে সেপ্টেম্বর থেকে। তাতে কোনও অসুবিধা নেই। কিন্তু এ ব্যাপারে রেল যদি রাজ্যের সঙ্গে একবার কথা বলে নেয় তাহলে তা ভাল হয়।”এ দিকে, সম্পূর্ণ লকডাউনে যেভাবে অগাস্ট মাসে গোটা রাজ্যের সমস্ত কিছুই বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল, এবারেও তাই হবে। 

তবে পরিস্থিতির উপর কড়া নজর রাখছে রাজ্য সরকার। সেক্ষেত্রে রাজ্যের পরের ক্যাবিনেট মিটিং বসবে ১৭ সেপ্টেম্বর। সেইদিন সংক্রমণের পরিমাণ ও হার দেখে সিদ্ধান্ত নেওয়া হবে যে পরবর্তীকালে কীভাবে লকডাউন করা হবে। তবে, ২০ সেপ্টেম্বর পর্যন্ত রাজ্যে বন্ধ থাকবে স্কুল-কলেজ। তারপর অবশ্য খোলা হবে কিনা, পরে তা সিদ্ধান্ত নেওয়া হবে।

মুখ্যমন্ত্রী বলেন, আগে তালিকায় ৩ ও ৪ সেপ্টেম্বর-সহ বেশ কয়েকদিন লকডাউনের কথা ছিল। কিন্তু পরে সেই তালিকা থেকে ৩,‌ ৪ সেপ্টেম্বর বাদ দেওয়া হয়। কারণ, সে দিন কেন্দ্রীয় সরকার জয়েন্ট পরীক্ষা রেখেছে। সেই কারণেই সেপ্টেম্বরের ৭, ১১, ১২ সেপ্টেম্বর নতুন করে সম্পূর্ণ লকডাউনের কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী।




Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours