গোটা দেশে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা লাগামছাড়া হারে বাড়ছে। এই পরিস্থিতিতে ব্যতিক্রম নয় কর্নাটকও। কিন্তু সেই কর্নাটকেই এবার শোরগোল পড়ে গিয়েছে একটি খবরে। বেঙ্গালুরু থেকে নাকি নিখোঁজ হয়ে গিয়েছেন ৩০০০-এর বেশি করোনা রোগী! তাঁরা কোথায় গিয়েছেন, কেউ তা জানে না। প্রশাসন তাঁদের খোঁজে তল্লাশি চালালেও এখনও কারও খোঁজ মেলেনি।

বিবিএমপি-র কমিশনার এন মঞ্জুনাথ টাইমস অফ ইন্ডিয়াকে বলেছেন, 'শুরু থেকে এখন পর্যন্ত ৩৩৩৮ জনের খোঁজ পাওয়া যাচ্ছে না, তাঁদের প্রত্যেকের করোনা রিপোর্টই পজিটিভ এসেছে। তাঁদের খুঁজে পেতে আমরা চেষ্টা চালাচ্ছি।' উল্লেখ্য, গত ২৪ ঘণ্টাতে ৫০০০-এর বেশি মানুষ করোনা আক্রান্ত হয়েছেন শুধুমাত্র কর্নাটকে। সে রাজ্যের মোট আক্রান্তের ছুঁতে চলেছে এক লক্ষের গণ্ডি! নতুন করে ৭২ জন-সহ মোট মৃত্যুও হয়েছে ১৭৯৬ জনের!

গোটা দেশের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। ব্যতিক্রম নয় বেঙ্গালুরুও। আর সেই বেঙ্গালুরুতেই কিনা নিখোঁজ ৩০০০-এর বেশি করোনা আক্রান্ত রোগী। তাঁদের এখনও কোনও খোঁজ মেলেনি।
প্রশাসন সূত্রে খবর, যে সমস্ত করোনা আক্রান্তের খোঁজ মিলছে না, তাঁদের কেউ ভুল মোবাইল নম্বর দিয়েছেন, কেউ বা নমুনা পরীক্ষার সময় ভুল ঠিকানা দিয়েছেন। সেই সব রিপোর্টের ফল পজিটিভ আসার পর থেকেই বেপাত্তা ওই রোগীরা। আর এই পরিস্থিতিতে আশঙ্কা আরও বাড়িয়েছে, গত ২৪ ঘণ্টায় শুধু বেঙ্গালুরুতেই নতুন করে আক্রান্ত হয়েছেন ২,০৩৬ জন।


পরিস্থিতি দেখে নতুন নিয়ম চালু হচ্ছে বেঙ্গালুরুতে। ঠিক হয়েছে, এবার থেকে কারও সোয়াব স্যাম্পেল নেওয়ার আগে সরকার প্রথমে তাঁদের পরিচয়পত্র দেখবে। শুধু তাই নয়, তাঁদের প্রত্যেকের মোবাইল নম্বরও ভেরিফাই করা হবে। রাজ্যের উপ মুখ্যমন্ত্রী ডঃ অস্বত নারায়ণের কথায়, 'আমাদের এটা সুনিশ্চিত করতে হবে যে, সমস্ত সংক্রমিত রোগীদের খুঁজে বের করে তাঁদের কোয়ারানটিন করা। সেই কারণে আমরা নির্দেশিকা জারি করেছি। যাঁদের খোঁজ মিলছে না, তাঁদের খোঁজ পেলেই যেন সতর্কতা অবলম্বন করে কোয়ারানটিন করা হয়।'

উল্লেখ্য, রবিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুসারে, ভারতে করোনা সংক্রমণের রেখা নিম্নমুখী হওয়ার কোনও লক্ষণই দেখা যাচ্ছে না। শেষ ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে ৪৮ হাজার ৬৬১ জনের করোনা আক্রান্ত হয়েছেন। একই সঙ্গে লাফিয়ে বেড়েছে মৃতের সংখ্যাও। একদিনে আরও ৭০৫ জন রোগীর মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্যে। এর ফলে দেশে করোনায় মোট মৃত্যু ছাড়াল ৩২ হাজার। স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য বলছে, দেশে ৩২ হাজার ৬৩ জনের মৃত্যু হয়েছে মারণ ভাইরাসের কারণে। আক্রান্তের সংখ্যাও বেড়ে হয়েছে ১৩ লক্ষ ৮৫ হাজার ৫২২ জন।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours