বৃষ্টির দাপট জারি থাকবে উত্তরবঙ্গে। ভারী বৃষ্টির পূর্বাভাস রয়ে যাচ্ছে দার্জিলিং, কালিম্পংয়ে। এছাড়াও ভাল বৃষ্টি হতে পারে মালদহ ও দুই দিনাজপুরে। আগামী পাঁচ দিন উত্তরবঙ্গের সর্বত্রই বৃষ্টি চলবে বলে জানাচ্ছে আবহাওয়া দফতর।


কিছুক্ষণের মধ্যে ঝড়-বৃষ্টির পূর্বাভাস, ভিজবে নাকি আপনার জেলা, জানুন কী বলছে হাওয়া অফিস
প্রতীকী ছবি


কলকাতা: প্রবল গরমের মধ্যে সাময়িক স্বস্তির খবর। ঝাড়খণ্ড থেকে মেঘপুঞ্জ ঢুকছে বাংলায়। বিকেলে পুরুলিয়া, বাঁকুড়ায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস হাওয়া অফিসের। বিকেলে ঝড়-বৃষ্টি হতে পারে পশ্চিম বর্ধমানেও। বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে পারে কোনও কোনও জায়গায়। ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে ঝোড়ো হাওয়ারও দেখা মিলতে পারে। বীরভূমের কিছু এলাকাতেও ঝড়-বৃষ্টি হতে পারে বলে জানাচ্ছে আবহাওয়া দফতর। বজ্রাঘাত থেকে বাঁচতে সতর্ক থাকার পরামর্শ আবহাওয়াহিদদের।

অন্যদিকে বৃষ্টির দাপট জারি থাকবে উত্তরবঙ্গে। ভারী বৃষ্টির পূর্বাভাস রয়ে যাচ্ছে দার্জিলিং, কালিম্পংয়ে। এছাড়াও ভাল বৃষ্টি হতে পারে মালদহ ও দুই দিনাজপুরে। আগামী পাঁচ দিন উত্তরবঙ্গের সর্বত্রই বৃষ্টি চলবে বলে জানাচ্ছে আবহাওয়া দফতর। ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে। ফলে ফের নতুন করে ভূমি ধসের আশঙ্কা করা হচ্ছে। পাশাপাশি উত্তরবঙ্গের নদীগুলির জলস্তরও আরও বাড়তে পারে। সে কারণেও তৈরি হয়েছে উদ্বেগ।  


অন্যদিকে দক্ষিণবঙ্গের ক্ষেত্রে ১৮, ১৯ ও ২০ তারিখ সবথেকে বেশি বৃষ্টি হতে পারে বলে জানাচ্ছে হাওয়া অফিস। এদিন কিছু জেলায় বিক্ষিপ্তভাবে বৃষ্টি হলেও পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান, পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রামে অস্বস্তিকর গরমের দাপট চলবে। তবে আগামী সপ্তাহ থেকে আর দেখা যাবে তাপপ্রবাহের ছবি। 


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours