সাধারণত দক্ষিণবঙ্গে ১০ জুন বর্ষা আসে। এবার আসতে দেরী হবে। আগামী ১৫ জুনের মধ্যে গোটা বাংলায় বর্ষা পৌঁছনোর কথা। মৌসুমী বায়ু এবার দুর্বল, তাই সব পর্বেই 'লেট' হওয়ার আশঙ্কা থাকছে।

প্যাচপ্যাচে গরমে তো নাজেহাল অবস্থা, কবে বর্ষা ঢুকছে কলকাতায়
কলকাতার আবহাওয়া


কলকাতা: আবারও দক্ষিণবঙ্গের তাপপ্রবাহের সতর্কবার্তা। বৃহস্পতিবার থেকেই আবহাওয়া বলে দিচ্ছে গরম এবং অস্বস্তিতে কতটা নাজেহাল হতে হবে দক্ষিণবঙ্গের বাসিন্দাদের। আগামী কয়েকদিন এই পরিস্থিতিই চলবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। পশ্চিমের চার জেলায় তাপপ্রবাহের সতর্কবার্তা জারি করা হয়েছে। বাঁকুড়া, বীরভূম, পশ্চিম বর্ধমান ও পশ্চিম মেদিনীপুরে তাপপ্রবাহ চলবে শনি থেকে সোমবার পর্যন্ত।‌ বাকি জেলাগুলোতে গরম ও অস্বস্তিকর আবহাওয়া থাকবে। উত্তরবঙ্গে চলবে ভারী বৃষ্টি। মূলত ওপরের দিকের পাঁচ জেলায় বৃষ্টি হওয়ার কথা।


কলকাতার মানুষকে বর্ষার জন্য এখনও অপেক্ষা করতে হবে। নির্ধারিত সময়ের আগেই বর্ষা প্রবেশ করবে, এমন কোনও সম্ভাবনা নেই। আগামী ১২ জুনের মধ্যে দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু কলকাতায় প্রবেশের সম্ভাবনা খুব কম। বৃহস্পতিবার বৃষ্টির পর অনুকূল পরিস্থিতি তৈরি হতে পারে পশ্চিমবঙ্গে।

সাধারণত দক্ষিণবঙ্গে ১০ জুন বর্ষা আসে। এবার আসতে দেরী হবে। আগামী ১৫ জুনের মধ্যে গোটা বাংলায় বর্ষা পৌঁছনোর কথা। মৌসুমী বায়ু এবার দুর্বল, তাই সব পর্বেই ‘লেট’ হওয়ার আশঙ্কা থাকছে।


তবে আগামী কয়েক দিন দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হবে। বেশি বৃষ্টি হবে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে। দক্ষিণবঙ্গেও বৃষ্টি হবে, তবে বিক্ষিপ্তভাবে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours