আজকের বৈঠকে আগামিদিনের বিভিন্ন প্রশাসনিক সিদ্ধান্ত নিতে পারেন মুখ্যমন্ত্রী। বিশেষ করে নির্বাচন আচরণবিধি বলবত হওয়ার আগেই মুখ্যমন্ত্রী ঘোষণা করেছিলেন রাজ্য সরকার নিজে ১০০ দিনের কাজ দেবে। সেই লক্ষ্যে 'কর্মশ্রী' প্রকল্পেরও ঘোষণা করে।

 আজ নবান্নে মমতার প্রশাসনিক বৈঠক, হতে পারে একাধিক সিদ্ধান্ত
মমতা বন্দ্যোপাধ্যায়।

কলকাতা: দীর্ঘ সময় ধরে ভোট প্রক্রিয়া চলেছে। আর নির্বাচন বিধির মাঝে প্রশাসনিকভাবে নতুন কোনও কাজও যেমন শুরু করতে পারেনি রাজ্য সরকার, তেমনি কোনও প্রশাসনিক বৈঠকও করেননি মুখ্যমন্ত্রী। ভোটের ফল প্রকাশের পরে আজ মঙ্গলবার মুখ্যমন্ত্রী ফের প্রশাসনিক বৈঠকে বসতে চলেছেন।


সূত্রের খবর, আজকের বৈঠকে আগামিদিনের বিভিন্ন প্রশাসনিক সিদ্ধান্ত নিতে পারেন মুখ্যমন্ত্রী। বিশেষ করে নির্বাচন আচরণবিধি বলবত হওয়ার আগেই মুখ্যমন্ত্রী ঘোষণা করেছিলেন রাজ্য সরকার নিজে ১০০ দিনের কাজ দেবে। সেই লক্ষ্যে ‘কর্মশ্রী’ প্রকল্পেরও ঘোষণা করেন।

সেই কাজের গতি কী করে বাড়ানো যায় তার পর্যালোচনার সম্ভাবনা তো রয়েছেই, আবাসের কাজ নিয়েও নতুন সিদ্ধান্ত নেওয়া হতে পারে এদিনের বৈঠক থেকে। কারণ, এই প্রকল্পের বকেয়া কেন্দ্র সরকার না দেওয়ার অভিযোগ তুলে মুখ্যমন্ত্রী ঘোষণা করেছিলেন রাজ্য সরকার সেই প্রকল্প বাস্তবায়িত করবে।


কীভাবে তা কার্যকর হবে আজকের বৈঠকে সেই বিষয়টিও উঠে আসবে বলে মনে করছেন প্রশাসনিক কর্তারা। পাশাপাশি পুরানো প্রকল্প প্রদানের কাজেরও পর্যালোচনা হবে আজকের বৈঠকে। আর সে কারণেই এদিনের বৈঠকে সব দফতরের মন্ত্রী থেকে শুরু করে সচিব, জেলাশাসক এবং পুলিশের শীর্ষ আধিকারিকদের উপস্থিত থাকার নির্দেশ দিয়েছে নবান্ন।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours