অশ্বিনী বৈষ্ণব বলেন, "রেলকে প্রধানমন্ত্রী আলাদা গুরুত্ব দিয়েছেন। কারণ রেল সাধারণ নাগরিকের বাহন। একইসঙ্গে আমাদের দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা নেয় এই রেলব্যবস্থা।" অন্যদিকে এবারও নরেন্দ্র মোদীর মন্ত্রিসভায় বিদেশমন্ত্রী পদে রয়েছেন এস জয়শঙ্কর।"



দায়িত্ব পেয়েই দফতরে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব, বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর
অশ্বিনী বৈষ্ণব ও এস জয়শঙ্কর।

 সোমবারই নতুন মন্ত্রিসভার দফতর বণ্টন হয়েছে। আর মঙ্গলবার সকাল থেকেই কাজে নেমে পড়লেন কেন্দ্রীয় মন্ত্রীরা। রেলমন্ত্রকের অফিসে গিয়ে দায়িত্বভার নেন অশ্বিনী বৈষ্ণব। দফতরের আধিকারিকদের সঙ্গে কথা বলেন তিনি। রেলের সঙ্গে তথ্যসম্প্রচার, ইলেকট্রনিক্স ও তথ্যপ্রযুক্তি মন্ত্রকও সামলাবেন তিনি।
অশ্বিনী বৈষ্ণব বলেন, “রেলকে প্রধানমন্ত্রী আলাদা গুরুত্ব দিয়েছেন। কারণ রেল সাধারণ নাগরিকের বাহন। একইসঙ্গে আমাদের দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা নেয় এই রেলব্যবস্থা।” অন্যদিকে এবারও নরেন্দ্র মোদীর মন্ত্রিসভায় বিদেশমন্ত্রী পদে রয়েছেন এস জয়শঙ্কর। তিনিও মঙ্গলবার সকালে বিদেশমন্ত্রকে গিয়ে দায়িত্বভার নিয়েছেন।




দায়িত্বভার নেওয়ার পর এস জয়শঙ্কর বলেন, “আপনারা যদি দেখেন অন্যান্য দেশ আমাদের সম্পর্কে কীভাবে, ওরাও দেখবেন জানে, সঙ্কটের সময় ভারত কতটা বন্ধুত্বপূর্ণ মনোভাব রাখে। দুনিয়া আমাদের উপর বিশ্বাস করে। ফলে আমাদের দায়িত্ব আরও বেড়ে গিয়েছে। আমাদের বিশ্বাস মোদীজীর নেতৃত্বে গোটা দেশে আমাদের ভারতের যে পরিচিতি তা আরও বাড়বে। বিদেশনীতি আরও সফল হবে”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours