গত ২৩ জানুয়ারি বিষ্ণুপুর লোকসভার সোনামুখী এলাকার এক বিজেপি নেত্রীকে ধর্ষণ ও তাঁকে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ ওঠে বিজেপিরই এক নেতার বিরুদ্ধে। অভিযোগ পাওয়ার পর তরুন সামন্তকে গ্রেফতারও করে পুলিশ।

বিজেপি নেত্রীকে ধর্ষণ ও আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযুক্তকে নিয়ে মিছিল, ফের বিতর্কে সৌমিত্র
বিতর্কে সৌমিত্র খাঁ

 বাঁকুড়া: ফের বিতর্কে জড়ালেন বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ। সোনামুখীতে বিজেপি নেত্রীকে ধর্ষণ ও আত্মহত্যায় প্ররোচনায় অভিযুক্ত এক বিজেপি নেতাকে সঙ্গে নিয়ে প্রবল বিতর্কে জড়ালেন সৌমিত্র খাঁ। এই ঘটনায় শুধু বিরোধীরা কড়া সমালোচনায় মুখর হয়েছেন তাই নয়, দলের অন্দরেও তৈরি হয়েছে প্রবল ক্ষোভ। বিজেপির একাংশ এই ঘটনায় প্রকাশ্যেই উগরে দিয়েছেন ক্ষোভ।


গত ২৩ জানুয়ারি বিষ্ণুপুর লোকসভার সোনামুখী এলাকার এক বিজেপি নেত্রীকে ধর্ষণ ও তাঁকে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ ওঠে বিজেপিরই এক নেতার বিরুদ্ধে। অভিযোগ পাওয়ার পর তাঁকে গ্রেফতারও করে পুলিশ। পরে তিনি জামিনে মুক্তি পেলেও দলের বিষ্ণুপুর সাংগঠনিক জেলার সাধারণ সম্পাদক পদ থেকে তাঁকে সরিয়ে দেয় দল। এরপর গতকাল অভিযুক্ত সেই নেতাকেই পাশে নিয়ে ইন্দাসে মিছিল করেন বিষ্ণুপুরের বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ।

মিছিলের একেবারে প্রথম সারিতে বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ ও ইন্দাসের বিজেপি বিধায়ক নির্মল কুমার ধাড়ার পাশাপাশি তাঁকে হাঁটতে দেখা যায়। আর এই ছবি প্রকাশ্যে আসতেই ক্ষোভে ফেটে পড়েন বিজেপির একাংশ। ঘটনায় বিক্ষুব্ধ বিজেপি কর্মীদের দাবী দলের এক নেত্রী ধর্ষণের শিকার হয়ে আত্মহত্যা করার সময় সৌমিত্র খাঁ মৃতার পরিবারের পাশে দাঁড়াননি। এখন অভিযুক্ত দলীয় নেতাকে সঙ্গে নিয়ে মিছিল করায় মানুষের কাছে ভুল বার্তা যাচ্ছে। এক বিক্ষুব্ধ বিজেপি কর্মী বলেন, “বিজেপি নেত্রীর আত্মহত্যার পিছনে যাঁরা ছিলেন, তাঁদের শাস্তি চেয়ে, ঘটনার প্রতিবাদে আমরা আন্দোলনে নেমেছিলেন। মামলাটা বিচারাধীন। কিন্তু এখন তিনি প্রার্থীর মিছিয়ে হাঁটছেন, এই বিষয়ে একমাত্র প্রার্থীই বলতে পারবেন! না হলে মানুষের কাছে ভুল বার্তা যাবে। ”


ঘটনার সমালোচনায় সরব হয়েছে তৃনমূল ও কংগ্রেস।প্রদেশ কংগ্রেস সম্পাদক দেব চট্টোপাধ্যায়ের বক্তব্য, “বিজেপি প্রার্থী যা করছেন, তাতে বিজেপি দলের মহিলা নেত্রীদের কাছেও ভুল বার্তা যাবে। এটা ঘৃণ্য রাজনীতি। আগে নিরপরাধ প্রমাণিত হোন, তারপর তো পাশে থাকার বার্তা।” অন্যদিকে, তৃণমূল প্রার্থী সুজাতা মণ্ডল বলেন, “যার চরিত্র যেমন, সেরকমই সঙ্গ খোঁজে। এটা বিজেপির কালচার, প্রার্থীর চরিত্র বোঝা যাচ্ছে। ” সৌমিত্র খাঁ অবশ্য এই বিষয়টিকে তেমন আমল দিতে নারাজ। তাঁর দাবি, অভিযোগ থাকলেও আদালতে এখনও দোষ প্রমাণ হয়নি। তাছাড়া মিছিলে কেউ হাঁটলে তাঁকে বাধা দেওয়া যায় না।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours