প্রচার শুরু করেছেন দোল যাত্রার আগের দিন অর্থাৎ ২৪ মার্চ। প্রথমে তিনি মুর্শিদাবাদে মহম্মদ সেলিমের একটি সভায় উপস্থিত হন। এরপর একে একে পার করেছেন মুর্শিদাবাদ, কৃষ্ণনগর এবং রানাঘাট লোকসভা কেন্দ্র। বর্তমানে তিনি রয়েছেন বর্ধমান পূর্ব লোকসভা কেন্দ্রের অধীনস্থ এলাকায়।

চলার ক্ষমতা হারিয়েছেন, তবু ট্রাই সাইকেলে চেপে সেলিম-দীপ্সিতাদের প্রচার করছেন সিপিএমের রবি
সিপিএম কর্মী
 

কালনা: কেউ হুড খোলা গাড়িতে চড়ে, কেউ আবার এসি গাড়িতে কাচের ভিতর থেকেই প্রচার সারছেন। এরই মধ্যে এক অন্য ছবি দেখা গেল বর্ধমানে। তীব্র দাবদাহ আর কাঠফাটা গরমের মধ্যে এক অন্য প্রচার দেখল পূর্বস্থলীর ১ নম্বর ব্লকের নুসরতপুরের বাসিন্দারা। শারীরিকভাবে অক্ষম, বয়সও বেড়েছে অনেকটাই। ট্রাই সাইকেলে চেপে তিনিই নেমেছেন প্রচারে। রবি দাস। সারাজীবন সিপিএম দলের কর্মী হিসেবে কাজ করে এসেছেন। সেই সিপিএমের হয়ে প্রচার করতেই রাস্তায় নেমেছেন তিনি।


রবি দাসের বাড়ি হালিশহর। তিনি শারীরিকভাবে অক্ষম। পেশায় ক্ষেতমজুর। বরাবরই মনে প্রাণে একজন একনিষ্ঠ সিপিএম কর্মী তিনি। দলের খারাপ সময়েও পার্টি ছেড়ে যাননি। ট্রাইসাইকেলে চেপে তিনি মুর্শিদাবাদ হয়ে বিভিন্ন লোকসভা কেন্দ্র ঘুরে ঘুরে সিপিএমের হয়ে প্রচার চালিয়ে যাচ্ছেন।

প্রচার শুরু করেছেন দোল যাত্রার আগের দিন অর্থাৎ ২৪ মার্চ। প্রথমে তিনি মুর্শিদাবাদে মহম্মদ সেলিমের একটি সভায় উপস্থিত হন। এরপর একে একে পার করেছেন মুর্শিদাবাদ, কৃষ্ণনগর এবং রানাঘাট লোকসভা কেন্দ্র। বর্তমানে তিনি রয়েছেন বর্ধমান পূর্ব লোকসভা কেন্দ্রের অধীনস্থ এলাকায়। যখন তিনি যে লোকসভা কেন্দ্রের মধ্যে দিয়ে যাচ্ছেন, সেখানে সংশ্লিষ্ট সিপিএম প্রার্থীর হয়ে প্রচার করছেন।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours