হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আজ আইপিএলের ম্যাচে মুখোমুখি প্যাট কামিন্সের সানরাইজার্স হায়দরাবাদ এবং হার্দিক পান্ডিয়ার মুম্বই ইন্ডিয়ান্স। দুই দলই এ বারের আইপিএলে এখনও জয়ের মুখ দেখেনি। ফলে বুধ-রাতে কোন দলের ঝুলিতে আসবে ২ পয়েন্ট, নজর থাকবে সে দিকে।

মাঠে নামার আগেই রোহিতের ডাবল সেঞ্চুরি, সচিন দিলেন স্পেশাল গিফ্ট
মুম্বই ইন্ডিয়ান্সের জার্সিতে আজ আইপিএলে রোহিত শর্মার মাইলস্টোন ম্যাচ।


কলকাতা: লক্ষ্য ২ পয়েন্ট। হায়দরাবাদের উপ্পলে আইপিএলের (IPL) ম্যাচে আজ মুখোমুখি মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) ও সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad)। হার্দিক-রোহিতদের পয়েন্টের ঝুলি শূন্য। অরেঞ্জ আর্মির অবস্থাও এক। আজকের ম্যাচ রোহিত শর্মার জন্য বিশেষ। কারণ তিনি মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে আইপিএলের ২০০তম ম্যাচ খেলতে চলেছেন। ম্যাচ শুরুর আগে তাই রোহিতকে ২০০ লেখা বিশেষ জার্সি হাতে তুলে দেন কিংবদন্তি সচিন তেন্ডুলকর। এক ভিডিয়ো বার্তায় মুম্বইয়ের হয়ে আইপিএলে ২০০তম ম্যাচের জন্য রোহিতকে শুভেচ্ছা জানানোর পাশাপাশি সচিন জানান, তিনিই নীতা অম্বানিকে জানিয়েছিলেন রোহিতকে টিমে নেওয়ার কথা। রোহিতের মাইলস্টেন ম্যাচে টস জিতলেন মুম্বইয়ের অধিনায়ক হার্দিক পান্ডিয়া।



এমআই জার্সিতে রোহিতের ২০০তম আইপিএল ম্যাচ প্রসঙ্গে ক্যাপ্টেন হার্দিক বলেন, ‘তুমি এই ফ্র্যাঞ্চাইজির অন্যতম স্তম্ভ। এই ফ্র্যাঞ্চাইজিকে তুমি প্রচুর সাফল্য দিয়েছে। তোমার এই প্রাপ্তি ভাষায় বর্ণনা করা যায় না।’


মুম্বই ইন্ডিয়ান্সের নতুন অধিনায়ক হার্দিক পান্ডিয়া মরসুমে তাদের প্রথম ম্যাচে টস জিতেছিলেন। কিন্তু ম্যাচ জিততে পারেননি। আর হায়দরাবাদের নতুন ক্যাপ্টেন প্যাট কামিন্স এ বারের আইপিএলে অরেঞ্জ আর্মির প্রথম ম্যাচে টস হেরেছিলেন এবং ম্যাচও হেরেছিলেন। আজ দুই টিমের মরসুমের দ্বিতীয় ম্যাচ। টস জিতে হার্দিক পান্ডিয়া শুরুতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন। হার্দিক বলেন, ‘পিচ ভালো দেখাচ্ছে। আমরা গত ম্যাচে যে পরিকল্পনা করেছিলাম তার কয়েকটি বাস্তবায়িত করতে পারিনি। হার-জিত তো লেগেই থাকে। সেগুলোকে পিছনে ফেলে এগিয়ে যেতে চাই।’

মুম্বইয়ের একাদশে একটি পরিবর্তন লুক উডের জায়গায় এসেছেন এ বারের অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলার।

মুম্বই ইন্ডিয়ান্স একাদশ: ঈশান কিষাণ, রোহিত শর্মা, তিলক ভার্মা, হার্দিক পান্ডিয়া, টিম ডেভিড, নমন ধীর, শামস মুলানি, জেরাল্ড কোৎজে, পীযুষ চাওলা, জসপ্রীত বুমরা, কোয়েনা মাপাখা।

ইমপ্যাক্ট পরিবর্ত- ডিওয়াল্ড ব্রেভিস, রোমারিও শেপার্ড, বিষ্ণু বিনোদ, নেহাল ওয়াদেরা, মহম্মদ নবি।

হায়দরাবাদের একাদশে হয়েছে দুটি পরিবর্তন। মার্কো জ্যানসনের জায়গায় ট্রাভিস হেড এবং টি নটরাজনের জায়গায় এসেছেন জয়দেব উনাদকাট।

সানরাইজার্স হায়দরাবাদ একাদশ: মায়াঙ্ক আগরওয়াল, অভিষেক শর্মা, এইডেন মার্কর‌্যাম, হেনরিখ ক্লাসেন, আব্দুল সামাদ, শাহবাজ আহমেদ, মার্কো জানসেন, প্যাট কামিন্স, ভুবনেশ্বর কুমার, মায়াঙ্ক মার্কন্ডে, টি নটরাজন।

ইমপ্যাক্ট পরিবর্ত- নীতীশ রেড্ডি, ওয়াশিংটন সুন্দর, উমরান মালিক, গ্লেন ফিলিপস, উপেন্দ্র যাদব।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours