ঘাটালের বিজেপির তারকা প্রার্থী হিরণের বিরুদ্ধে অভিযোগের ঘটনায় রিপোর্ট তলব করল নির্বাচন কমিশন। কমিশন সূত্রে খবর, হিরণের 'বিতর্কিত' মন্তব্যের ঘটনায় এবার রিপোর্ট তলব করা হয়েছে। কিন্তু কী ঘটেছিল, যার জন্য এই পদক্ষেপ করছে কমিশন?

 'কীভাবে টাইট দিতে হয়...', বিডিও অফিসে বসে বলেছিলেন হিরণ, ২৪ ঘণ্টার মধ্যে পদক্ষেপ কমিশনের
বিডিও অফিসে হিরণ

কলকাতা ও ঘাটাল: দিলীপ ঘোষের ‘বিতর্কিত’ মন্তব্য ঘিরে হইচইয়ের মধ্যেই এবার আরও এক বিজেপি প্রার্থীর বিরুদ্ধে অভিযোগে নড়েচড়ে বসল কমিশন। এবার ঘাটালের বিজেপির তারকা প্রার্থী হিরণের বিরুদ্ধে অভিযোগের ঘটনায় রিপোর্ট তলব করল নির্বাচন কমিশন। কমিশন সূত্রে খবর, হিরণের ‘বিতর্কিত’ মন্তব্যের ঘটনায় এবার রিপোর্ট তলব করা হয়েছে। কিন্তু কী ঘটেছিল, যার জন্য এই পদক্ষেপ করছে কমিশন? ঘটনার সূত্রপাত হয়েছিল, মঙ্গলবার। সন্ধেয় ডেবরার বিডিও অফিসে গিয়েছিলেন বিজেপির তারকা প্রার্থী। সেখানে একটি ভিডিয়োয় হিরণকে ডেবরার বিডিও-র সঙ্গে বেশ কিছুক্ষণ কথা বলতে দেখা যায়।


গ্রামবাসীদের অভাব অভিযোগের কথা বলতে গিয়ে এবং সুশাসন ফেরানোর প্রতিশ্রুতি দিতে গিয়ে হিরণকে বলতে শোনা যায়, ‘জেতার পর কীভাবে টাইট দিতে হয়…’। অভিযোগ তোলা হচ্ছে, সেই সময় বেশ কিছু বিতর্কিত ও উস্কানিমূলক মন্তব্য করেছেন হিরণ। হিরণ গত সন্ধেয় এও বলেছিলেন, ‘আগামী দু’মাস লাঠি ঝাঁটা নিয়ে গ্রাম পাহারা দিন, গ্রামে কোনও দলদাস পুলিশ প্রশাসনের লোকজনকে ঢুকতে দেবেন না। আগামী দু’মাস সবকিছু আটকে রাখুন, ভোটে জেতার পরে কী করতে হয়, তা বুঝে নেব ।’

এদিকে গতকালের ওই মন্তব্যের জেরে কমিশনের এই পদক্ষেপের কথা জানাজানি হতেই যোগাযোগ করা হয় ঘাটালের বিজেপি প্রার্থী হিরণ্ময় চট্টোপাধ্যায়ের (হিরণ) সঙ্গে। বিজেপির তারকা প্রার্থীর অবশ্য বক্তব্য, তখনও পর্যন্ত তাঁর কাছে কোনও শোকজ চিঠি পৌঁছায়নি। বললেন, ‘যদি আমার কাছে কোনও শোকজ নোটিস আসে, তার উত্তর আমার দল থেকে দেওয়া হবে।’ হিরণের পাল্টা বক্তব্য, গতকাল ডেবরা ব্লকের অন্তর্গত ট্যাবাগেরিয়া এলাকায় গিয়ে তিনি এলাকাবাসীদের থেকে অনেক অভিযোগের কথা শুনেছিলেন। কিন্তু পরবর্তীতে সন্ধেয় তিনি যখন বিডিও-র কাছে সেই অভিযোগগুলি নিয়ে যোগাযোগ করেন, তখন বিডিও নাকি তাঁকে বলেছেন, বিডিও কিছুই জানেন না। পরে কথাপ্রসঙ্গে বিডিও তাঁকে জানিয়েছেন, ৩০০ গাড়ি ‘অবৈধ’ বালি আটকে রাখা হয়েছে।


গতকালের যে ঘটনাকে কেন্দ্র করে অভিযোগের আঙুল উঠছে ঘাটালের বিজেপি প্রার্থীর বিরুদ্ধে, সেই অভিযোগকে বিশেষ গুরুত্ব দিতে চাইছেন না তিনি। বরং তাঁর স্পষ্ট কথা, কোনও শোকজ নোটিস পাওয়া গেলে দল সেই মতো পদক্ষেপ করবে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours