তৃণমূলের সর্বস্তরের নেতা-কর্মী-সমর্থকরা অপেক্ষা করে রয়েছেন, কবে দলনেত্রী প্রচারের ময়দানে নামবেন। তবে আর বেশিদিন অপেক্ষা করতে হবে না তৃণমূলের কর্মী-সমর্থকদের। মার্চ মাস থেকেই লোকসভা ভোটের প্রচারে নেমে পড়ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রচার শুরু হচ্ছে মহুয়া মৈত্রর কৃষ্ণনগর লোকসভা কেন্দ্র থেকেই।


 চোট কাটিয়ে ভোটের প্রচারে নামছেন মমতা, ঘোষিত হল প্রথম সভার সূচি
ব্রিগেডের জনগর্জন সভায় মমতা বন্দ্যোপাধ্যায় (ফাইল ছবি)


কলকাতা: বাড়িতে পড়ে গিয়ে চোট পাওয়ার পর থেকে এখনও পর্যন্ত লোকসভা নির্বাচনের প্রচারে কোনও সভা-সমাবেশে দেখা যায়নি মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে। তৃণমূলের সর্বস্তরের নেতা-কর্মী-সমর্থকরা অপেক্ষা করে রয়েছেন, কবে দলনেত্রী প্রচারের ময়দানে নামবেন। তবে আর বেশিদিন অপেক্ষা করতে হবে না তৃণমূলের কর্মী-সমর্থকদের। মার্চ মাস থেকেই লোকসভা ভোটের প্রচারে নেমে পড়ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রচার শুরু হচ্ছে মহুয়া মৈত্রর কৃষ্ণনগর লোকসভা কেন্দ্র থেকেই। আগামী ৩১ মার্চ থেকেই শুরু হয়ে যাচ্ছে মমতার নির্বাচনী প্রচার কর্মসূচি। সেদিন কৃষ্ণনগরের ধুবুলিয়ায় মহুয়া মৈত্রর সমর্থনে সভা করবেন তিনি।

মহুয়ার কৃষ্ণনগর থেকে নির্বাচনী জনসভা শুরু করার পরের দিন মমতার ডেস্টিনেশন অধীর-গড় বহরমপুর। আগামী ১ এপ্রিল বহরমপুর স্টেডিয়ামে একটি সভা করার কথা রয়েছে তাঁর। নির্বাচনী রাজনীতির সমীকরণের দিক থেকে এই দুটি লোকসভা কেন্দ্রই বাংলার রাজনীতির পরিসরে অত্যন্ত গুরুত্বপূর্ণ। কৃষ্ণনগর থেকে বিজেপি প্রার্থী করেছে রানি মা অমৃতা রায়কে। ভোট ময়দানে মহুয়ার বিরুদ্ধে কৃষ্ণনগরের রাজমাতার উপরেই বাজি রেখেছে পদ্ম শিবির। এমন অবস্থায় এবার কপালের চোট কাটিয়ে মহুয়ার কৃষ্ণনগর থেকেই নির্বাচনী জনসভা শুরু করতে চলেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

এর পাশাপাশি বহরমপুর লোকসভা কেন্দ্রও হল এককথায় প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর দুর্গ। সেই অধীর গড়ে ভাঙন ধরাতে তৃণমূল এবার নিয়ে এসেছে প্রাক্তন নাইট ইউসুফ পাঠানকে। প্রাক্তন ক্রিকেটারকে বহরমপুর থেকে প্রার্থী করার পর থেকেই বিরোধীরা বিভিন্ন রকমের খোঁচা দিতে শুরু করেছে। উঠে আসতে শুরু করেছে বহিরাগত তত্ত্বও। এবার আগামী ১ এপ্রিল বহরমপুরের সভা থেকে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কী বার্তা দেন, সেদিকেই তাকিয়ে রাজনৈতিক মহল।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours