বিহারের বিরুদ্ধে মনোজ শো না দেখা গেলেও সেঞ্চুরি দিয়ে ইডেন মাতালেন বাংলার তারকা অভিমন্যু ঈশ্বরণ। রঞ্জি ট্রফির গ্রুপ পর্বের শেষ ম্যাচে বিহারের বিরুদ্ধে শতরান দুরন্ত করেছেন অভিমন্যু। বিদায়ী ম্যাচে মনোজের থেকে শতরানের অপেক্ষায় ছিলেন তাঁর অনুরাগীরা। বাংলার প্রথম ইনিংসে তা অবশ্য হল না। দ্বিতীয় ইনিংসে বাংলা ব্যাটিংয়ে নামলে মনোজের কাছে আবার সুযোগ আসবে বাংলার হয়ে শেষ ম্যাচ শতরান দিয়ে রাঙিয়ে রাখার।

রঞ্জিতে ফের ডাবল সেঞ্চুরি, টেস্ট টিমের দরজা কবে খুলবে অভিমন্যুর?
Ranji Trophy: মনোজ শো হল না, ডাবল সেঞ্চুরিতে ইডেন মাতালেন অভিমন্যু

কলকাতা: ক্রিকেটের নন্দনকাননে মনোজ তিওয়ারির (Manoj Tiwary) ব্যাটে মেগা ম্যাজিক দেখার অপেক্ষায় ছিলেন বাংলার অনুরাগীরা। কিন্তু তেমনটা হল না। মনোজ শো না দেখা গেলেও ডাবল সেঞ্চুরি দিয়ে ইডেন মাতালেন বাংলার তারকা অভিমন্যু ঈশ্বরণ (Abhimanyu Easwaran)। রঞ্জি ট্রফির (Ranji Trophy) গ্রুপ পর্বের শেষ ম্যাচে বিহারের বিরুদ্ধে দুরন্ত ডাবল সেঞ্চুরি করেছেন অভিমন্যু। প্রথম দিনের শেষে ৪৮ রানে অপরাজিত থেকে মাঠ ছেড়েছিলেন। দ্বিতীয় দিন লাঞ্চ বিরতির আগেই সেঞ্চুরি পূরণ করেন অভিমন্যু। তখন অবশ্য তাঁর সঙ্গে মাঠেই ছিলেন মনোজ তিওয়ারি। ডাবল সেঞ্চুরি যখন করলেন তখন বিকেল গড়িয়েছে। একের পর সঙ্গী বদলেছে তাঁর। রঞ্জিতে এর আগেও ডাবল সেঞ্চুরি করেছেন। ইন্ডিয়া এ টিমের ক্যাপ্টেন্সিও করেছেন। টেস্ট টিমের দরজা অভিমন্যুর জন্য কবে খুলবে? এখন এটাই প্রশ্ন।


মুকেশ-সুরজদের দাপটে ৯৫ রানে (প্রথম ইনিংসে) প্রথম দিন অলআউট হয় বিহার। তারপর বিহারের বিরুদ্ধে প্রথম দিনের শেষে অভিমন্যুর সঙ্গে ১৩ রানে অপরাজিত থেকে মাঠ ছেড়েছিলেন অনুষ্টুপ মজুমদার। বাংলার স্কোর ছিল ২ উইকেটে ১১১। শনি-সকালে বাংলার ১৮২ রানের মাথায় বিহার তৃতীয় উইকেট পায়। বাংলার প্রথম ইনিংসে তৃতীয় উইকেটে অভিমন্যু ও অনুষ্টুপ জুটিতে ৯০ রান ওঠে। ব্যক্তিগত ৩৯ রান করে আউট হন অনুষ্টুপ। এরপর মাঠে নামেন বাংলার ক্যাপ্টেন মনোজ। তাঁর সঙ্গে চতুর্থ উইকেটে ৮০ রানের পার্টনারশিপ গড়েন অভিমন্যু।

৭০ বলে ৩০ রান করে মাঠ ছাড়েন মনোজ তিওয়ারি। তাঁর ইনিংসে ছিল ৪টি চার। লাঞ্চ বিরতির পর বেশিক্ষণ ক্রিজে টিকে থাকতে পারেননি মনোজ। বিহারের আশুতোষ আমন ফেরান তাঁকে। বিদায়ী ম্যাচে মনোজের থেকে শতরানের অপেক্ষায় ছিলেন তাঁর অনুরাগীরা। বাংলার প্রথম ইনিংসে তা অবশ্য হল না। দ্বিতীয় ইনিংসে বাংলা ব্যাটিংয়ে নামলে মনোজের কাছে আবার সুযোগ আসবে বাংলার হয়ে শেষ ম্যাচ শতরান দিয়ে রাঙিয়ে রাখার।


অভিমন্যু বাংলা টিমের ধারাবাহিক পারফর্মার। সম্প্রতি ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় এ দলের ক্যাপ্টেন্সিও করেছেন। ৩ ম্যাচের ওই আনঅফিসিয়াল টেস্ট সিরিজ ২-০ ব্যবধানে জিতেছে ভারত এ। সেই সিরিজ শেষ করে কেরলের বিরুদ্ধে বাংলার এর আগের রঞ্জি ম্যাচে খেলেছিলেন অভিমন্যু। তাতে তিনি দুই ইনিংসে করেছিলেন ৭২ ও ৬৫ রান। শনিবার অভিমন্যুর ডাবল সেঞ্চুরির পর বাংলার প্রথম ইনিংস ডিক্লেয়ার করে দেন অধিনায়ক মনোজ তিওয়ারি। প্রথম ইনিংসে ৫ উইকেট হারিয়ে ৪১১ রান তোলে বাংলা। ৩১৬ রানের লিড ছিল বাংলার। দ্বিতীয় দিনের শেষে বিহারের স্কোর ১ উইকেটে ৩২। বিহারের ওপেনার পীযুষ কুমারকে আউট করেছেন মুকেশ কুমার। ক্রিজে ১৯ রানে অপরাজিত মনোহর ও ১২ রানে অপরাজিত ঋষভ। আপাতত ২৮৪ রানের লিড রয়েছে বাংলার।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours