আজ এই বৈঠকের আগে ভোট সংক্রান্ত আয়কর,ইডি-সহ বিভিন্ন এজেন্সির সঙ্গে বৈঠক রয়েছে সিইও-সহ দফতরের পদস্থ আধিকারিকদের। এজেন্সির বৈঠকের পরে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন নিয়েও বৈঠক হওয়ার কথা রয়েছে।

ভোট প্রস্তুতি তুঙ্গে, আজ আয়কর ইডি-র সঙ্গে বৈঠক কমিশনের
নির্বাচন কমিশন

কলকাতা: সামনেই লোকসভা নির্বাচন। আর ভোটের প্রস্তুতি যে শুরু হয়েছে, রাজনৈতিক দলগুলির প্রচার থেকেই তা স্পষ্ট। ভোট কবে, তা এখনও স্পষ্ট না হলেও হাতে আর খুব বেশি সময় নেই। তার আগে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা নিয়ে ফের বৈঠক করবেন রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব। বুধবার সিইও দফতরে এই বৈঠক হওয়ার কথা রয়েছে। দুই ২৪ পরগনার জেলাশাসক তথা জেলা নির্বাচন অফিসার, পুলিশ সুপার, পুলিশ কমিশনারদের সঙ্গে থাকবেন উত্তর ও দক্ষিণ কলকাতার দুই জেলা নির্বাচন অফিসারও। থাকার কথা পুলিশের দায়িত্ব প্রাপ্ত আধিকারিদের।


আজ এই বৈঠকের আগে আয়কর, ইডি-সহ বিভিন্ন এজেন্সির সঙ্গে ভোট সংক্রান্ত বিষয় নিয়ে বৈঠক রয়েছে সিইও-সহ দফতরের পদস্থ আধিকারিকদের। এজেন্সির বৈঠকের পরে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন নিয়েও বৈঠক হওয়ার কথা রয়েছে।

আগামী ৩ মার্চ মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমারের নেতৃত্বে কমিশনের ফুল বেঞ্চ আসার কথা। সেই বৈঠকে সন্দেশখালি সহ রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি প্রসঙ্গ আলোচনায় উঠে আসবে বলেই মত ওয়াকিবহাল মহলের। তার আগে কলকাতা এবং লাগোয়া জেলা গুলোর বৈঠকের অন্য তাৎপর্য রয়েছে বলে মত ভোট আলোচকদের। এ দিকে আবার রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের (সিইও) দফতরে দুই আইএএসকে নিয়োগ করা হয়েছে। দু’জনেই অতিরিক্ত সিইও হিসেবে দায়িত্ব পালন করবেন। একজন হলেন বিনোদ কুমার অন্যজন স্মারকি মহাপাত্র। আপাতত তাঁরা মনোজ পন্থ, পি বি সেলিম এবং সুরেন্দ্র গুপ্তা ওই দুই আইএএস অফিসারের হাতে থাকা দফতর গুলো সামলাবেন।


প্রসঙ্গত, প্রসঙ্গত, ১ মার্চ আসছে ১০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী আসছে রাজ্যে। এরপর ৭ মার্চ আসছে আরও ৫০ কোম্পানি বাহিনী। শুধু তাই নয়, রাজ্যে এসেই এরিয়া ডমিনেশন শুরু করবে তারা।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours