বিচারপতি নির্দেশ দিয়েছেন, দেড়শো জনের জমায়েত নিয়ে ধরনা করতে হবে। ব্যবহার করা যাবে না মাইক। কোন সমস্যা হলে দায় বর্তাবে মামলাকারীর ওপরেই। স্পষ্ট জানিয়ে দিয়েছেন বিচারপতি।

শর্তসাপেক্ষে সুকান্তর ধরনায় অনুমতি হাইকোর্টের
সুকান্ত মজুমদার


কলকাতা: শর্ত সাপেক্ষে ধরনা মঞ্জুর বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের। সন্দেশখালিতে নারী নিগ্রহের প্রতিবাদে গান্ধী মূর্তির পাদদেশে ধরনার অনুমতি দিয়েছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি কৌশিক চন্দ। বুধ ও বৃহস্পতিবার ধরনার অনুমতি দিয়েছেন বিচারপতি। বিচারপতি নির্দেশ দিয়েছেন, দেড়শো জনের জমায়েত নিয়ে ধরনা করতে হবে। ব্যবহার করা যাবে না মাইক। কোন সমস্যা হলে দায় বর্তাবে মামলাকারীর ওপরেই। স্পষ্ট জানিয়ে দিয়েছেন বিচারপতি। তবে এই মামলার বিচারপতির গুরুত্বপূর্ণ পর্যবেক্ষণ, জমায়েত হওয়া ও ধরনা সাংবিধানিক অধিকার। এই অধিকার তখনই বন্ধ করা যায়, যখন উপযুক্ত কারণ থাকে। বুধবার থেকে আগামী দুদিন গান্ধী মূর্তি পাদদেশে সন্দেশখালি ইস্যুতে ধরনায় বসবেন সুকান্ত মজুমদার।


গত দেড় মাসে সন্দেশখালি খবরের শিরোনামে। এর আগে সন্দেশখালি যাওয়ার পথে পুলিশি বাধার মুখে পড়েন সুকান্ত মজুমদার। ১৪৪ ধারা জারি থাকা সত্ত্বেও তিনি সন্দেশখালি যাওয়ার চেষ্টা করেছিলেন। পুলিশের সঙ্গে তাঁর বাগ বিতণ্ডা হয়, ধস্তাধস্তিতে গাড়ি থেকে পড়ে যান সুকান্ত। তিনি অসুস্থ হয়ে হাসপাতালেও ভর্তি হন। এরপর সুস্থ হয়ে সন্দেশখালি কাণ্ডের প্রতিবাদে গান্ধী মূর্তি ধরনা অবস্থানে বসতে চান তিনি। কিন্তু রাজ্যে বোর্ড পরীক্ষা চলছে, এই কারণ দর্শিয়ে পুলিশ সেই ধরনায় অনুমতি দেয় না।


সুকান্ত এরপর কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন। তাঁর বক্তব্য, ওই একই জায়গায় যখন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ধরনা অবস্থানে বসেন, তখন তাঁর অনুমতির ক্ষেত্রে কোনও সমস্যা হয় না। ধরনার অনুমতি চেয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন সুকান্ত। এদিন আদালত তাঁকে শর্তসাপেক্ষে ধরনায় অনুমতি দেয়।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours