এর আগে একাধিকবার বালুর আইনজীবী আদালতে জানিয়েছিলেন, তিনি অসুস্থ। তাই তাঁর চিকিৎসার জন্য প্রয়োজন কোনও সরকারি হাসপাতাল। কিন্তু একবারও জামিনের আবেদন করা হয়নি। এই প্রথম জামিনের আবেদন করলেন তিনি।

মন্ত্রিসভা থেকে বাদ পড়ার পর জামিন চেয়ে আদালতে বালু
রাজ্যের প্রাক্তন মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক

কলকাতা: মন্ত্রিত্ব থেকে সরিয়ে দেওয়ার পরেই রেশন দুর্নীতি মামলায় জামিন চেয়ে আদালতের দ্বারস্থ রাজ্যের প্রাক্তন মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। দু’টি কারণ দেখিয়ে জামিন চেয়ে আবেদন করেছেন তিনি। বিশেষ ইডি আদালতে এই আবেদন করা হয়েছে বলে খবর।


বস্তুত, রেশন দুর্নীতি মামলায় গ্রেফতার হওয়ার প্রায় সাড়ে তিন মাস পর মন্ত্রিসভা থেকে বালুকে বরখাস্ত করেছেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। সংবিধানের ১৬৬ (৩) অনুচ্ছেদ মেনেই রাজ্যপাল ড. সি ভি আনন্দ বোস জ্যোতিপ্রিয় মল্লিককে বন দফতর এবং পাবলিক এন্টারপ্রাইজ এবং শিল্প পুনর্গঠন দফতরের মন্ত্রিত্ব পদ থেকে অব্যাহতি দিয়েছেন। আর মন্ত্রিত্ব থেকে বাদ পড়লেই জামিনের আবেদন বালুর। আদলত সূত্রে খবর, একদিকে যেমন তাঁর আইনজীবী অসুস্থতার কারণ দর্শিয়েছেন, তেমনই রেশন দুর্নীতি মামলায় তাঁর মক্কেলের যোগ অস্বীকার করে আদালতে আবেদন করেছেন। আগামী ২০ ফেব্রুয়ারি জামিনের আবেদনের শুনানি রয়েছে।


এর আগে একাধিকবার বালুর আইনজীবী আদালতে জানিয়েছিলেন, তিনি অসুস্থ। তাই তাঁর চিকিৎসার জন্য প্রয়োজন কোনও সরকারি হাসপাতাল। কিন্তু একবারও জামিনের আবেদন করা হয়নি। এই প্রথম জামিনের আবেদন করলেন তিনি। প্রসঙ্গত, রেশন দুর্নীতি মামলায় গত ২৭ অক্টোবর রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক গ্রেফতার করে ইডি। তাঁর বাড়িতে গিয়ে প্রায় ২১ ঘণ্টা ধরে তল্লাশি ও জিজ্ঞাসাবাদের পর রাত ৩ টে ২০ মিনিট নাগাদ তাঁকে গ্রেফতার করে বাড়ি থেকে বের করে নিয়ে যান ইডি আধিকারিকরা। সম্প্রতি এই মামলায় বাকিবুর রহমান নামে এক রেশন ডিলার গ্রেফতার হওয়ার পরই জ্যোতিপ্রিয় মল্লিকের নাম সামনে আসে।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours