গ্রুপ সি নিয়োগ দুর্নীতি মামলায় আজ পার্থ চট্টোপাধ্যায়কে আদালতে পেশ করা হয়েছিল। সেই সময় পার্থর আইনজীবী বিপ্লববাবু আদালতে জানান, গ্রেফতারির আগে থেকেই কিডনির সমস্যা থেকে শুরু করে একাধিক জটিল রোগে আক্রান্ত। এসএসকেএম হাসপাতালের মেডিক্যাল বোর্ড যে নিয়মিত তাঁর রক্ত পরীক্ষার পরামর্শ দিয়েছিল, সেকথাও জানানো হয় আদালতে।


 বাড়িতে বসেই চিকিৎসা করাতে চান, এবার নতুন আবদার পার্থর
পার্থ চট্টোপাধ্যায় (ফাইল ছবি)

কলকাতা: বার বার জামিনের আবেদন। যেন তেন প্রকারে জামিন পেতে মরিয়া নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার পার্থ চট্টোপাধ্যায়। কিন্তু জামিন মিলছে না রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রীর। বুধবারও আদালতে জামিনের জন্য আর্জি জানান পার্থর আইনজীবী। যে কোনও শর্তের বিনিময়ে যাতে জামিন মঞ্জুর করা হয়, সেই আর্জি রাখা হয় আদালতের কাছে। আর এবার আইনজীবী মারফত একেবারে নতুন আবদার পার্থর। জেলবন্দি দশায় তাঁর ঠিকঠাক চিকিৎসা হচ্ছে না বলেই আদালতে জানান পার্থর আইনজীবী। তাই এবার বাড়ি বসেই চিকিৎসা করাতে চান পার্থ চট্টোপাধ্যায়।


গ্রুপ সি নিয়োগ দুর্নীতি মামলায় আজ পার্থ চট্টোপাধ্যায়কে আদালতে পেশ করা হয়েছিল। সেই সময় পার্থর আইনজীবী বিপ্লববাবু আদালতে জানান, গ্রেফতারির আগে থেকেই কিডনির সমস্যা থেকে শুরু করে একাধিক জটিল রোগে আক্রান্ত। এসএসকেএম হাসপাতালের মেডিক্যাল বোর্ড যে নিয়মিত তাঁর রক্ত পরীক্ষার পরামর্শ দিয়েছিল, সেকথাও জানানো হয় আদালতে। কিন্তু পার্থর আইনজীবীর দাবি, গত ৯ মাসে তা হয়ে ওঠেনি। পর্যাপ্ত চিকিৎসা না হওয়ায়, শারীরিক অবস্থার অবনতি হচ্ছে বলে দাবি করেন তিনি। এমন অবস্থায় পার্থর আইনজীবীর দাবি, যে কোনও শর্তে যদি জামিন মঞ্জুর করা হয়, তাহলে তিনি বাড়িতে থেকে চিকিৎসা করাতে পারেন।


যদিও পাল্টা সিবিআই-এর আইনজীবী এই আবেদনের বিরোধিতা করেন। কোনওভাবেই যাতে পার্থর জামিন না হয়, সেই দাবি জানান তদন্তকারী সংস্থার আইনজীবী। সিবিআই-এর তরফে দাবি করা হয়, পার্থ চট্টোপাধ্যায় এই দুর্নীতির অভিযোগের অন্যতম কিংপিন বলে সন্দেহ করছেন তাঁরা। আরও নতুন নতুন তথ্য তাঁদের কাছে উঠে এসেছে বলে দাবি সিবিআই-এর। শেষ পর্যন্ত এদিনই পার্থর জামিনের আর্জি খারিজ করে দেয় আদালত। বাড়িতে বসে চিকিৎসার আবেদনেও সাড়া দিল না আদালত। আগামী ১৭ জানুয়ারি পর্যন্ত এই মামলায় পার্থকে জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours