নির্মীয়মান গ্যারেজের উপরে অ্যাজবেস্টসের ছাউনি। আর সেই অ্যাজবেস্টসের ছাউনির সঙ্গে সাঁটানো রয়েছে ত্রিপল। এই ত্রিপল যে সে ত্রিপল নয়। রাজ্য সরকারের বিপর্যয় ব্যবস্থাপন দফতরের ত্রিপল। প্রাকৃতিক বিপর্যয় বা অন্য কোনও বিপর্যয়ের সময়ে দুর্গত মানুষদের বিলি করার জন্য রাখা হয়।

Sahajahan Sheikh: ত্রাণের ত্রিপল কী করছে শাহজাহানের ডেরায়? এখানেও গরিবের পেটে লাথি?
সরকারি ত্রাণের ত্রিপল


সন্দেশখালি: শুক্রবার ইডির উপর হামলার ঘটনার পর থেকে খোঁজ নেই শেখ শাহজাহানের। সরবেড়িয়ার আকুঞ্জিপাড়া মোড়ে শেখ শাহজাহানের পরিবারের পাঁচটি বাড়ি রয়েছে। একটি শেখ শাহজাহানের। বাকি তিনটি তিন ভাইয়ের। অন্য একটি বাড়িতে থাকেন তাঁদের মা। একই এলাকায় পাশাপাশি পাঁচটি বাড়ি। প্রাসাদোপম বাড়ি। কিন্তু কোনও বাড়িতেই কারও দেখা পাওয়া গেল না। শনিবার সকাল থেকে বার বার ডাকাডাকি করার পরও কোনও সাড়াশব্দ নেই। এদিকে এই পাঁচটি বাড়ির চত্বরে ঢোকার পথে বাঁ দিকে রয়েছে একটি গ্য়ারেজ ঘর। নির্মীয়মান গ্যারেজের উপরে অ্যাজবেস্টসের ছাউনি। আর সেই অ্যাজবেস্টসের ছাউনির সঙ্গে সাঁটানো রয়েছে ত্রিপল।


এই ত্রিপল যে সে ত্রিপল নয়। রাজ্য সরকারের বিপর্যয় ব্যবস্থাপন দফতরের ত্রিপল। প্রাকৃতিক বিপর্যয় বা অন্য কোনও বিপর্যয়ের সময়ে দুর্গত মানুষদের বিলি করার জন্য রাখা হয়। গরিব মানুষকে বিলি করার সেই ত্রিপল দিয়েই গ্যারেজের ছাউনি বানানো হয়েছে। এর আগে রাজ্যের বিভিন্ন প্রান্তে আমফানের সময় সরকারের বিলি করার ত্রিপল চুরির অভিযোগ উঠেছিল। বিরোধীরা বার বার সরব হয়েছিল সেই বিষয়ে। এখনও মাঝে মধ্যেই খোঁচা দেয় বিরোধীরা। ত্রিপল চুরির অভিযোগ উঠেছিল উত্তর ২৪ পরগনাতেও। এই জেলাতেও আমফানের সময় ত্রিপল চুরির অভিযোগ উঠে এসেছিল।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours