বিভিন্ন সরকারি পরিষেবা প্রদান নিয়ে রিভিউ এবং জনসংযোগ নিয়ে বুধবার নবান্নে বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে উপস্থিত ছিলেন মুখ্যসচিব ও জেলাশাসক, এসপি-ডিজি সকলেই। সেখানেই মুখ্যমন্ত্রী এই নির্দেশ দিয়েছেন। বস্তুত, দুর্নীতি কাঁটায় এখন বিদ্ধ তৃণমূল। তাবড় নেতা-মন্ত্রীরা জেলে। তার উপর সামনেই লোকসভা নির্বাচন।

'দুর্নীতি বরদাস্ত নয়', রাজীব কুমারকে কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশ মুখ্যমন্ত্রীর
রাজীব কুমারকে নির্দেশ মমতার


কলকাতা: দুর্নীতি ইস্যুতে কড়া অবস্থান নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পুলিশ-প্রশাসনকে কড়া ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কোনও রকম দুর্নীতির কথা জানলে যেন কড়া ব্যবস্থা নেয় পুলিশ। সূত্রের খবর, রাজ্য পুলিশের ডিজি-কে নির্দেশ দিয়েছেন মুখ্য়মন্ত্রী।

বিভিন্ন সরকারি পরিষেবা প্রদান নিয়ে রিভিউ এবং জনসংযোগ নিয়ে বুধবার নবান্নে বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে উপস্থিত ছিলেন মুখ্যসচিব ও জেলাশাসক, এসপি-ডিজি সকলেই। সেখানেই মুখ্যমন্ত্রী এই নির্দেশ দিয়েছেন। বস্তুত, দুর্নীতি কাঁটায় এখন বিদ্ধ তৃণমূল। তাবড় নেতা-মন্ত্রীরা জেলে। তার উপর সামনেই লোকসভা নির্বাচন। এই পরিস্থিতিতে সরকারকে বারংবার ‘চোর’ অপবাদ দিচ্ছে বিরোধীরা। তাই এবার আরও কড়া মমতা। এই অপবাদ যে আর বরদাস্ত করবেন না তিনি সে কথা স্পষ্ট বুঝিয়ে দিয়েছেন গতকালের বৈঠকে।


প্রশাসনিক সূত্রে খবর, রাজ্য পুলিশের ডিজি রাজীব কুমারকে নাম করে বলেছেন, তিনি যেন নিজে এই বিষয়ে হস্তক্ষেপ করেন। এছাড়াও এসপি-দের নির্দেশ দিয়েছেন, জেলায় কোনও রকম দুর্নীতি দেখলে কড়া ব্যবস্থা নিতে হবে। তবে মমতা বন্দ্যোপাধ্যায়ের এই নির্দেশ নতুন নয়। এর আগেও দল নির্বিশেষে দুর্নীতির বিরুদ্ধে পুলিশ প্রশাসনকে কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছিলেন। সে সময় মমতা বলেছিলেন, বালি চুরি হোক বা গাছ কাটা, অন্যায় এবং বেআইনি কাজের ক্ষেত্রে রং দেখার প্রয়োজন নেই। অভিযোগ সঠিক হলে দলমত নির্বিশেষে সকলের বিরুদ্ধেই কঠোর ব্যবস্থা নিতে হবে। তবে মমতা বন্দ্যোপাধ্যায়ের এই নির্দেশ নতুন নয়। এর আগেও দল নির্বিশেষে দুর্নীতির বিরুদ্ধে পুলিশ প্রশাসনকে কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছিলেন। সে সময় মমতা বলেছিলেন, বালি চুরি হোক বা গাছ কাটা, অন্যায় এবং বেআইনি কাজের ক্ষেত্রে রং দেখার প্রয়োজন নেই। অভিযোগ সঠিক হলে দলমত নির্বিশেষে সকলের বিরুদ্ধেই কঠোর ব্যবস্থা নিতে হবে। গতকালের বৈঠকে শুধু পুলিশ-প্রশাসন নয়, সরকারি কর্মচারীদের উদ্দেশ্যেও কড়া বার্তা দিয়েছেন মমতা। কারও কাজে কোনও গাফিলতি ধরা পড়লে বা কেউ যদি কোনও অসহযোগিতা করেন, সেক্ষেত্রে তাঁদের বরখাস্ত করা হবে বলেও জানিয়েছেন তিনি।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours