সোমবার সন্ধেয় হাওড়ার রামরাজাতলার এক অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন শুভেন্দু। ওই অনুষ্ঠানে বিভিন্ন সাধুসন্তদের সংবর্ধনা দেওয়া হয়। ওই অনুষ্ঠান থেকেই শুভেন্দু বুঝিয়ে দিলেন, যে অযোধ্যার রাম মন্দির নির্মাণের জন্য কোনও সরকারি অর্থ ব্যয় করা হয়নি। তাই অযোধ্যার রাম মন্দিরের সঙ্গে দীঘার জগন্নাথ ধামের তুলনা হয় না বলেই মনে করছেন বিরোধী দলনেতা।


রাম মন্দিরের জন্য কোনও সরকারি অর্থব্যয় হয়নি, দীঘার জগন্নাথধামের সঙ্গে তফাৎ বোঝালেন শুভেন্দু
শুভেন্দু অধিকারী


হাওড়া: কয়েকদিন বাদেই অযোধ্যায় বহু প্রতীক্ষিত রাম মন্দিরের উদ্বোধন হতে চলেছে। এদিকে দীঘাতেও আবার পুরীর আদলে তৈরি হচ্ছে জগন্নাথ ধাম। তবে সেই দীঘার জগন্নাথ ধাম তীর্থক্ষেত্র কালচারাল সেন্টারের সঙ্গে রাম মন্দিরের ফারাক বোঝালেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সোমবার সন্ধেয় হাওড়ার রামরাজাতলার এক অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন শুভেন্দু। ওই অনুষ্ঠানে বিভিন্ন সাধুসন্তদের সংবর্ধনা দেওয়া হয়। ওই অনুষ্ঠান থেকেই শুভেন্দু বুঝিয়ে দিলেন, যে অযোধ্যার রাম মন্দির নির্মাণের জন্য কোনও সরকারি অর্থ ব্যয় করা হয়নি। তাই অযোধ্যার রাম মন্দিরের সঙ্গে দীঘার জগন্নাথ ধামের তুলনা হয় না বলেই মনে করছেন বিরোধী দলনেতা।

বিরোধী দলনেতার বক্তব্য, দীঘার জগন্নাথ ধামের সঙ্গে রাম মন্দিরের কোনও সম্পর্কই নেই। তাঁর ব্যাখ্যা, অযোধ্যায় সরকারের তরফে বিভিন্ন পরিকাঠামোগত উন্নয়ন করা হয়েছে। বিমানবন্দর, রেল স্টেশন, গেস্ট হাউজ় নির্মাণে খরচ করেছে সরকার। কিন্তু মন্দির নির্মাণে ক্ষেক্রে কেন্দ্রীয় সরকার বা উত্তর প্রদেশ সরকারের থেকে কোনও অর্থ ব্যয় করা হয়নি বলেই জানালেন শুভেন্দু অধিকারী। তাঁর বক্তব্য, ‘মঠ-মন্দির কখনও সরকারি টাকায় আমরা করি না।’ জানালেন, হিন্দুদের বাড়ি বাড়ি ঘুরে অর্থ সাহায্য চেয়েছে বিশ্ব হিন্দু পরিষদ। সবাই নিজেদের সাধ্য মতো অর্থ সাহায্য করেছেন এই রাম মন্দির তৈরির জন্য। অন্যদিকে দীঘায় যা হচ্ছে, তা সরকারি টাকায় হচ্ছে বলেও জানালেন শুভেন্দু।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours