বাংলার সঙ্গে ধনখড়ের সম্পর্ক আজকের নয়। রাজ্যপাল হিসেবে তিনি যখন দায়িত্ব সামলেছেন, তখনও যে শাসক দলের সঙ্গে সম্পর্ক খুব মধুর ছিল, তা নয়। বারবার সংঘাতের ছবি সামনে এসেছে। আর গত বছরের ডিসেম্বরের কল্যাণের বিরুদ্ধে অঙ্গভঙ্গী করার যে অভিযোগ ওঠে, তা কার্যত নজিরবিহীন।


ভেঙিয়েছিলেন কল্যাণ, তাঁর জন্মদিনে এবার বড় চমক দিলেন ধনখড়
কী কথা হল কল্যাণ-ধনখড়ের?


নয়া দিল্লি: সংসদ চত্বরে সিঁড়িতে বসে হাত নাচিয়ে দেশের উপরাষ্ট্রপতির নকল করেছিলেন তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। সেই দৃশ্য ক্য়ামেরাবন্দি করেছিলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। সেই ছবি দেখে তিরষ্কার করেছিলেন উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড়। বলেছিলেন ‘অধঃপতনের সীমা ছাড়িয়েছে।’ ‘লজ্জাজনক’ বলে নিন্দা করেছিলেন। শুধু ধনখড় নন, শ্রীরামপুরের সাংসদের সেই কীর্তিতে বিরোধী দল একের পর এক আক্রমণ শানায় কল্যাণ তথা তৃণমূলের বিরুদ্ধে। সেই ঘটনার এক মাস না গড়াতেই সামনে এল সৌজন্যের ছবি। কল্যাণের বাড়িতে এল ধনখড়ের ফোন। শুধু কল্যাণ নন, তাঁর স্ত্রীর সঙ্গেও কথাবার্তা হল বাংলার প্রাক্তন রাজ্যপালের।

বৃহস্পতিবার সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের জন্মদিন। সকাল থেকে অনেক রাজনৈতিক নেতা-নেত্রীরা তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন এক্স মাধ্যমে। শুভেচ্ছা জানিয়েছেন লোকসভার স্পিকার ওম বিড়লাও। কিন্তু, সেই সৌজন্যেই থেমে থাকেননি ধনখড়। সরাসরি ফোন করেন কল্যাণকে। সাংসদ নিজেই এক্স মাধ্যমে সে কথা জানিয়েছেন তিনি।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours