ধূপগুড়ি মহকুমা সংক্রান্ত জট কাটার এই বিষয়টি প্রকাশ্যে আসতেই যোগাযোগ করা হয়েছিল ধূপগুড়ির তৃণমূল বিধায়ক নির্মলচন্দ্র রায়ের সঙ্গে। মাস্টারমশাই অবশ্য বলছেন, "মহকুমার জন্য গ্যাজেট নোটিফিকেশন হচ্ছিল না। ফলে মহকুমা আইনসিদ্ধ হচ্ছিল না। কিন্তু প্রশাসনিকভাবে মহকুমার জন্য প্রস্তুতি পুরোপুরি হয়ে গিয়েছিল।"

 অভিষেকের কথা রাখলেন মমতা, তৎক্ষণাৎ ইঙ্গিতপূর্ণ টুইট তৃণমূলের
মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়।


কলকাতা: অবশেষে মহকুমা হওয়ার পথে আরও এক বড় ধাপ এগল ধূপগুড়ি। প্রশাসনিক মহল সূত্রে জানা যাচ্ছে, ধূপগুড়ি মহকুমা নিয়ে জট কেটে গিয়েছে। বিচার ব্যবস্থার সঙ্গে কথা হয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। ধূপগুড়ির সমস্যা মিটে গিয়েছে বলে দাবি প্রশাসনিক মহলের। প্রসঙ্গত, ধূপগুড়ি উপনির্বাচনের প্রচারে গিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছিলেন ধূপগুড়ি মহকুমার কথা। প্রশাসনিক স্তরে ছাড়পত্র মিলে গেলেও, মহকুমা আদালতের মঞ্জুরি নিয়ে একটি জটিলতা তৈরি হয়েছিল। সেই জটিলতাও এবার কেটেছে বলে প্রশাসনিক মহল সূত্রে জানা যাচ্ছে। সূত্রের খবর, দ্রুত জারি হতে পারে বিজ্ঞপ্তি।

আর এরপরই তৃণমূলে নবজোয়ার এক্স হ্যান্ডেল থেকে ইঙ্গিতপূর্ণ একটি পোস্ট করা হয়। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের পুরনো একটি বক্তব্যের ভিডিয়ো শেয়ার করা হয়েছে। সঙ্গে লেখা হয়েছে, ‘আমি ভেবে কথা দিই। আর যখন কথা দিই, কথা রাখি।’ তৃণমূলে নবজোয়ারের এক্স হ্যান্ডেল থেকে এই টুইট যথেষ্ট ইঙ্গিতপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।



ধূপগুড়ি মহকুমা সংক্রান্ত জট কাটার এই বিষয়টি প্রকাশ্যে আসতেই যোগাযোগ করা হয়েছিল ধূপগুড়ির তৃণমূল বিধায়ক নির্মলচন্দ্র রায়ের সঙ্গে। মাস্টারমশাই অবশ্য বলছেন, “মহকুমার জন্য গ্যাজেট নোটিফিকেশন হচ্ছিল না। ফলে মহকুমা আইনসিদ্ধ হচ্ছিল না। কিন্তু প্রশাসনিকভাবে মহকুমার জন্য প্রস্তুতি পুরোপুরি হয়ে গিয়েছিল। আইনি জটিলতা কেটে গিয়েছে এবং খুব তাড়াতাড়ি সরকার বিজ্ঞপ্তি জারি করে দেবে।”

মহকুমা নাগরিক মঞ্চের তরফে সংগঠনের সম্পাদক অনিরুদ্ধ দাশগুপ্তও বলছেন, তিনিও জেনেছেন আইনি জটিলতা কেটে যাওয়ার বিষয়ে। কিন্তু বিজ্ঞপ্তি জারি হওয়ার বিষয়ে এখনও কেউ কিছু বলতে পারছেন না। তাই এখনই কিছু বলা সম্ভব নয়।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours