টাকার বিনিময়ে চাকরি, সীমাহীন দুর্নীতি নিয়ে ব্রিগেড সমাবেশ থেকে আওয়াজ তুলেছেন মীনাক্ষী। তবে এই লড়াই যে দীর্ঘমেয়াদি তাও মনে করিয়েছেন তিনি। এ প্রসঙ্গে তিনি বলেছেন, “এ লড়াইটা আমরা করছি। যে লড়াই আমরা করছি, তা ফিরে আসার লড়াই। এই লড়াইটা সহজ নয়।


মীনাক্ষীর বক্তৃতায় এল সিরাজের বিধ্বংসী পারফরম্যান্স, কোন প্রসঙ্গে এ কথা বামনেত্রীর?
মীনাক্ষীর মুখে সিরাজের কথা


কলকাতা: দুর্নীতি, গরিব মানুষের উপর শোষণ, অত্যাচার নিয়ে ব্রিগেড সমাবেশ থেকে লড়াইয়ের ডাক দিয়েছেন ডিওয়াইএফআই-এর রাজ্য সম্পাদক মীনাক্ষী মুখোপাধ্যায়। সেই লড়াইয়ের কথা বলতে গিয়ে কেপটাউনে ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যে টেস্ট ম্যাচের প্রসঙ্গ উত্থাপন করেছেন মীনাক্ষী। ওই ম্যাচে সিরাজ বিধ্বংসী বোলিংয়ের সামনে খড়কুটোর মতো উড়ে গিয়েছেন প্রোটিয়ারা। বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে লড়াইয়ের জন্য সিরাজের মতোই লড়াকু হওয়ার আহ্বান জানিয়েছেন মীনাক্ষী।


টাকার বিনিময়ে চাকরি, সীমাহীন দুর্নীতি নিয়ে ব্রিগেড সমাবেশ থেকে আওয়াজ তুলেছেন মীনাক্ষী। তবে এই লড়াই যে দীর্ঘমেয়াদি তাও মনে করিয়েছেন তিনি। এ প্রসঙ্গে তিনি বলেছেন, “এ লড়াইটা আমরা করছি। যে লড়াই আমরা করছি, তা ফিরে আসার লড়াই। এই লড়াইটা সহজ নয়। এই লড়াই টি২০ ম্যাচ নয়, টেস্ট ম্যাচ। যদিও কখনও কখনও এমন খেলোয়াড় থাকে, যাঁদের নামতে হয় যেকোনও সময়! নেতৃত্বরা রাস্তায়,পঞ্চায়েতে, বুথে যুবদের লড়তে পাঠায়। এই যে দক্ষিণ আফ্রিকার সঙ্গে টেস্ট ম্যাচ হল, তাতে সিরাজ নামল। আর দেড়দিনে ম্যাচ গুটিয়ে বাড়ি পাঠিয়ে দিল। এ রকম খেলোয়াড়রা রাস্তায় নামল, নেমেছে, লড়ে যাবে।”


অর্থাৎ সিরাজ যে ভাবে চমকে দেওয়া পারফরম্যান্স করেছেন, মাঝে মাঝে এ রকম পারফরম্যান্স করার দরকার আছে বলে মনে করেন মীনাক্ষী। এমনকি এ রকম লোক দলে আছেন যাঁরা এই লড়াই করতে পারেন বলে বিশ্বাস মীনাক্ষীর।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours