দরিদ্র এবং বঞ্চিতদের অধিকার পুনরুদ্ধারে ৩৭০ ধারা বাতিল একটি বড় পদক্ষেপ বলেও উল্লেখ করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সুপ্রিম কোর্টের এদিনের রায়ে উচ্ছ্বসিত কেন্দ্রীয় মন্ত্রী অমিত শাহ টুইটারে উল্লেখ করেছেন, "জম্মু, কাশ্মীর এবং লাদাখ যা সবসময় আমাদের দেশের ছিল এবং থাকবে।"

 'পাথর ছোড়া এখন অতীত', জম্মু-কাশ্মীর নিয়ে 'সুপ্রিম-রায়ে' বললেন শাহ
জম্মু-কাশ্মীরে ৩৭০ ধারা বাতিল নিয়ে সুপ্রিম কোর্টের রায়কে স্বাগত কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের।

নয়া দিল্লি: জম্মু ও কাশ্মীরের ৩৭০ ধারা (Article 370) রদ নিয়ে সোমবার সুপ্রিম কোর্টে বড় জয় পেয়েছে নরেন্দ্র মোদীর সরকার। ৩৭০ ধারা বাতিলের সিদ্ধান্ত বৈধ বলে জানিয়েছে ৫ বিচারপতির ডিভিশন বেঞ্চ। শীর্ষ আদালতের এই রায়কে স্বাগত জানিয়ে টুইট করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। শীর্ষ আদালতের এই রায় দেশের ঐক্যকে আরও দৃঢ় করল বলে উল্লেখ করেছেন তিনি (Amit Shah)।

জম্মু ও কাশ্মীরে ৩৭০ ধারা বাতিল হওয়ার পর থেকে উপত্যকায় শান্তি ফিরে এসেছে বলেও এদিন টুইট করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। এই বিরাট পদক্ষেপের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রশংসা করে টুইটারে শাহ লিখেছেন, “২০১৯ সালের ৫ অগাস্ট ৩৭০ ধারা বাতিল করার দূরদর্শী সিদ্ধান্ত নিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তারপর থেকে জম্মুও কাশ্মীরে শান্তি ও স্বাভাবিকতা ফিরে এসেছে। একসময় সহিংসতায় বিধ্বস্ত উপত্যকায় মানবজীবনে নতুন করে প্রবৃদ্ধি ও উন্নয়ন এসেছে। পর্যটন এবং কৃষি খাতে সমৃদ্ধি জম্মু, কাশ্মীর এবং লাদাখের বাসিন্দাদের আয়ের মাত্রা বাড়িয়েছে। আজ, সুপ্রিম কোর্টের রায়ে প্রমাণিত হয়েছে যে ৩৭০ ধারা বাতিলের সিদ্ধান্ত সম্পূর্ণ সাংবিধানিক ছিল।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours