চলতি সপ্তাহের বুধবার কংগ্রেসের রাজ্যসভার সাংসদ ধীরজ সাহুর ঝাড়খণ্ড ও ওড়িশার বাড়িতে হানা দেয় আয়কর দফতর। তল্লাশির প্রথম দিনেই আলমারি ও বাক্স থেকে বান্ডিল বান্ডিল টাকা উদ্ধার হয়। এখনও অবধি ২৫০ কোটি টাকা উদ্ধার হয়েছে তাঁর বাড়ি থেকে। এরপর একে একে সাংসদের সহকারীদের বাড়িতেও হানা দেয় আয়কর আধিকারিকরা।

Dheeraj Sahu: ব্যাঙ্কেও এত টাকা থাকে না, যা আছে শুধু আলমারিতেই, কে এই কংগ্রেস সাংসদ?
কে এই ধীরজ সাহু?

রাঁচি: পেল্লাই আলমারি। দরজা খুলতেই হা আয়কর আধিকারিকরা। আলমারির সমস্ত তাক ভর্তি, তাতে পোশাক বা অন্য কিছু নয়, শুধু থরে থরে সাজানো টাকা। কংগ্রেসের রাজ্যসভার সাংসদ ধীরজ সাহুর (Dheeraj Sahu) বাড়িতে অভিযান চালিয়ে এমনটাই দৃশ্য দেখা গিয়েছে। টাকার পরিমাণ এতটাই বেশি যে আয়কর আধিকারিকদের আনা টাকা গোনার মেশিনও (Counting Machine) বিকল হয়ে যাচ্ছে। ভিন রাজ্য থেকে টাকার মেশিন জোগাড়ের চেষ্টা করছে আয়কর দফতর (Income Tax)। তিনদিন বাদে এখনও জারি রয়েছে তল্লাশি অভিযান। আজ, শনিবার সকালেও বস্তা বস্তা টাকা উদ্ধার করা হয় কংগ্রেস সাংসদের বাড়ি থেকে। উদ্ধার হওয়া টাকার পরিমাণ ইতিমধ্যেই ২৯০ কোটি পার করেছে। আজকের মধ্যেই তা ৩০০ কোটি পার করবে। কিন্তু কে এই সাংসদ? কোথা থেকেই বা তাঁর কাছে এত টাকা এল?


চলতি সপ্তাহের বুধবার কংগ্রেসের রাজ্যসভার সাংসদ ধীরজ সাহুর ঝাড়খণ্ড ও ওড়িশার বাড়িতে হানা দেয় আয়কর দফতর। তল্লাশির প্রথম দিনেই আলমারি ও বাক্স থেকে বান্ডিল বান্ডিল টাকা উদ্ধার হয়। এখনও অবধি ২৫০ কোটি টাকা উদ্ধার হয়েছে তাঁর বাড়ি থেকে। এরপর একে একে সাংসদের সহকারীদের বাড়িতেও হানা দেয় আয়কর আধিকারিকরা। বান্টি সাহু নামক এক ঘনিষ্ঠ সহকারীর বাড়ি থেকেও এখনও অবধি ২০ কোটি টাকা উদ্ধার হয়েছে। আরও ৯ বস্তা টাকা গোনা বাকি। আয়কর দফতর সূত্রে জানা গিয়েছে, ওড়িশার একটি মদ প্রস্তুতকারক সংস্থা ও তার সঙ্গে যুক্ত নানা দোকানে আয় বহির্ভূত সম্পত্তির সূত্র ধরেই এই অভিযান চালানো হয়। ঝাড়খণ্ডের বোকারো ও রাঁচিতে অভিযান চালানো হচ্ছে। এছাড়া ওড়িশার সম্বলপুর ও সুন্দরগড়েও তল্লাশি চালানো হচ্ছে। ঝাড়খণ্ডের সাংসদ ধীরজ সাহু এই দুর্নীতির সঙ্গে সরাসরি যুক্ত বলে অভিযোগ।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours