অর্জুন বললেন, "আমি তো জীবনে ভয় করিনি। আমার কোনও ব্যক্তিকে নিয়ে ভয় নেই। কিছু লোক থাকে, যাঁরা প্রতিনিয়ত মৃত্যুর সঙ্গে লড়াই করি। আমি সঙ্গে সঙ্গে ওকে জাপটে ধরে পিছন থেকে মাটিতে ফেলে দিই।" রাজনীতির পাশাপাশি যে দাবাং সাংসদ প্রতিনিয়ত শরীরচর্চা, আত্মরক্ষার অনুশীলনও করেন, তাও সামনে এল এদিন।

Arjun Singh: '...সেদিন ১০-১২ জন সাংসদ মারা যেতেন', হানাদারকে মাটিতে আছড়ে ফেলেছিলেন অর্জুনই!

 সাম্প্রতিক জাতীয় রাজনীতির তোলপাড় করা খবর ‘সংসদ হানা’। এই শব্দবন্ধ রীতিমতো প্রশ্ন তুলে দিয়েছে দেশের অন্যতম সুরক্ষিত স্থানের নিরাপত্তা নিয়েই। সংসদে এহেন হামলার ঘটনায় উদ্বিগ্ন প্রশাসন। চলছে বিস্তর কাটাছেঁড়া। প্রশ্ন উঠেছে একাধিক। 

শুরু হয়ে গিয়েছে রাজনীতির রং চড়ানোও! কিন্তু এসবের পরও অত্যুৎসাহী মানুষের মনে প্রশ্ন উঠছে, সেদিন ঠিক কী ঘটেছিল সংসদের ভিতর? তার অন্যতম সাক্ষী ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিং। শুধু সাক্ষীই নন, তিনিই সেই ব্যক্তি, যিনি হানাদারদের একজনকে কুপোকাত করেছিলেন অনায়াসেই। যখন স্মোকড বোমায় ঢেকেছিল গোটা সংসদ ভবন, ইতঃস্তত ছোটাছুটি করছিলেন সাংসদরা, তখন আকস্মিকতার ঘোর কাটিয়ে ঠিক কী করেছিলেন ‘দাবাং’ সাংসদ? সেদিনের হাড়হিম ঘটনার বর্ণনা ব্যারাকপুরের বাড়িতে বসে দিলেন অর্জুন সিং।

অর্জুন বললেন, “আমি তো জীবনে ভয় করিনি। আমার কোনও ব্যক্তিকে নিয়ে ভয় নেই। কিছু লোক থাকে, যাঁরা প্রতিনিয়ত মৃত্যুর সঙ্গে লড়াই করি। আমি সঙ্গে সঙ্গে ওকে জাপটে ধরে পিছন থেকে মাটিতে ফেলে দিই।” রাজনীতির পাশাপাশি যে দাবাং সাংসদ প্রতিনিয়ত শরীরচর্চা, আত্মরক্ষার অনুশীলনও করেন, তাও সামনে এল এদিন।

অর্জুন বললেন, “আমিও তো আসলে প্রতিনিয়ত শরীরচর্চা করি, প্রশিক্ষণ নিই। আমাদের বলাই থাকে, যে কেউ তোমার ওপরে হামলা করুক না কেন, প্রথমে তাকে জাপটে ধরে মাটিতে ফেলে দিতে হবে। সেটাই করি। ওকে আগে আমি ধরেই সঙ্গে সঙ্গে মাটিতে ফেলি। তখনই অর্ধেক কাজ হয়ে গিয়েছে।”

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours