রাত পোহালেই আগামী আইপিএলের মিনি অকশন। স্বাভাবিক ভাবেই অপেক্ষায় ক্রিকেট প্রেমীরা। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের পরবর্তী সংস্করণ কবে থেকে হতে পারে, তার সম্ভাব্য তারিখ প্রকাশ্যে এল। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের মিনি অকশনের আগে ফ্র্যাঞ্চাইগুলিকে বিভিন্ন তথ্য জানিয়ে দেওয়া হয়। সেই অনুযায়ী নিলামে প্লেয়ার নেওয়ার ক্ষেত্রে পরিকল্পনা গড়তে পারে তারা।

 কাল মিনি অকশন, আইপিএল শুরুর সম্ভাব্য তারিখ প্রকাশ্যে

কলকাতা: রাত পোহালেই আগামী আইপিএলের মিনি অকশন। স্বাভাবিক ভাবেই অপেক্ষায় ক্রিকেট প্রেমীরা। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের পরবর্তী সংস্করণ কবে থেকে হতে পারে, তার সম্ভাব্য তারিখ প্রকাশ্যে এল। সূত্রের খবর, মার্চের ২২ তারিখ শুরু আইপিএলের পরবর্তী সংস্করণ। ফাইনাল মে-র শেষ দিকে। এ বছর লোকসভা নির্বাচনও রয়েছে। ফলে নির্বাচনের দিনক্ষণের ওপরও নির্ভর করছে আইপিএলের চূড়ান্ত সূচি প্রকাশে। তেমনই কোন দেশের ক্রিকেটারদের পুরো টুর্নামেন্টে পাওয়া যাবে এবং যাবে না, সে সম্পর্কেও বিস্তারিত রইল এর এই প্রতিবেদনে।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের মিনি অকশনের আগে ফ্র্যাঞ্চাইগুলিকে বিভিন্ন তথ্য জানিয়ে দেওয়া হয়। সেই অনুযায়ী নিলামে প্লেয়ার নেওয়ার ক্ষেত্রে পরিকল্পনা গড়তে পারে তারা। টুর্নামেন্টের যে উইন্ডো বলা হয়েছে সেই অনুযায়ী কোন দেশের প্লেয়ারদের কত সময়ের জন্য পাওয়া যেতে পারে, জানানো হয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলিকে। অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ বোর্ডের তরফে পরিষ্কার করে দেওয়া হয়েছে, তাদের প্লেয়ারদের পুরো টুর্নামেন্টেই পাওয়া যাবে। তবে ইংল্যান্ড, আয়ার্ল্যান্ড, শ্রীলঙ্কা এবং বাংলাদেশ বোর্ডের তরফে শর্তসাপেক্ষে প্লেয়ার ছাড়ার কথা বলা হয়েছে।

অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড সকলের জন্য পুরো টুর্নামেন্টের কথা জানালেন, জশ হ্যাজলউডকে শুধুমাত্র লিগ পর্বেই পাওয়া যাবে। আইপিএলের গত সংস্করণে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে ছিলেন হ্যাজলউড। চোটের জন্য হাতে গোনা কিছু ম্যাচে পাওয়া গিয়েছিল এই অজি পেসারকে। এ বার তাঁকে রিটেন করেনি আরসিবি। চোট না থাকলে বাকি প্লেয়ারদের নিয়ে কোনও সমস্যা হবে না, পরিষ্কার করে দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। মার্চের ২১-২৫ শেফিল্ড শিল্ড ফাইনাল। তবে যে দুটি দল ফাইনালে উঠবে, সেই প্লেয়ারদের মধ্যে কারও আইপিএলে খেলার কথা থাকলে, সংশ্লিষ্ট প্লেয়ারই সিদ্ধান্ত নেবেন, তিনি আইপিএলে থাকবেন নাকি শেফিল্ড শিল্ডে।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours