নাগপুরের কাছে বিস্ফোরক তৈরির কারখানায় ঘটল ভয়াবহ বিস্ফোরণ। কয়লা খনিতে ব্যবহৃত বিস্ফোরক প্যাকেজিংয়ের সময় এই দুর্ঘটনা ঘটেছে। ৯ জনের মৃত্যুর পাশাপাশি ১০-১৫ জন আহত হয়েছেন বলে জানা গিয়েছে। মৃতদের মধ্যে ৬ জন মহিলা বলে জানা গিয়েছে। ঘটনার পরই কারখানায় খালি করে দেওয়া হয়।



নাগপুরের কারখানায় ভয়াবহ বিস্ফোরণে মৃত ৯
নাগপুরে বিস্ফোরণ
নাগপুর: মহারাষ্ট্রের নাগপুরে একটি কারখানায় ঘটল জোরাল বিস্ফোরণ। রবিবার সকাল ৯ টা নাগাদ এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে জানা গিয়েছে সংবাদ সংস্থা এএনআই সূত্রে। বিস্ফোরণের জেরে অন্তত ৯ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন বেশ কয়েক জন। নাগপুরের বাজারগাঁও গ্রামে রয়েছে সোলার এক্সপ্লোসিভ কোম্পানি। ওই সংস্থার কারখানাতেই ঘটেছে বিস্ফোরণ। কয়লা খনির জন্য বিস্ফোরণ প্যাকেজিংয়ের সময় বিস্ফোরণ ঘটেছে বলে স্থানীয় প্রশাসন সূত্রে জানা গিয়েছে।

নাগপুরের কাছে বিস্ফোরক তৈরির কারখানায় ঘটল ভয়াবহ বিস্ফোরণ। কয়লা খনিতে ব্যবহৃত বিস্ফোরক প্যাকেজিংয়ের সময় এই দুর্ঘটনা ঘটেছে। ৯ জনের মৃত্যুর পাশাপাশি ১০-১৫ জন আহত হয়েছেন বলে জানা গিয়েছে। মৃতদের মধ্যে ৬ জন মহিলা বলে জানা গিয়েছে। ঘটনার পরই কারখানায় খালি করে দেওয়া হয়। ঘটনা নিয়ে নাগপুর রুরালের পুলিশ সুপার হর্ষ পোদ্দার বলেছেন, “বিস্ফোরক প্যাকেজিংয়ের সময় বিস্ফোরণ ঘটেছে ওই কারখানায়। ৯ জনের মৃত্যু হয়েছে।”

ওই দুর্ঘটনার জেরে প্রাণহানির খবরে শোকাহত মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিণ্ডে। মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশ টুইট করে এই প্রাণহানির ঘটনা নিয়ে শোক প্রকাশ করেছেন। মৃতদের পরিবারকে ৫ লক্ষ টাকা করে সাহায্যের আশ্বাস দিয়েছেন।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours