রবিবার দু-দিনের সফরে বারাণসী গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বারাণসীতে রোড শো করার পর একটি শিক্ষামূলক প্রদর্শনী কেন্দ্র পরিদর্শনে গিয়ে এক বালিকার বিজ্ঞান জ্ঞান ও কবিতাপাঠ শুনে মুগ্ধ হয়ে গেলেন তিনি। বালিকার সেই বিজ্ঞান জ্ঞান ও কবিতাপাঠের ভিডিয়ো ইনস্টাগ্রামে শেয়ার করেছেন প্রধানমন্ত্রী স্বয়ং।

 প্রধানমন্ত্রী মোদীকে নিয়ে কবিতা ছোট্ট বালিকার, ভিডিয়ো শেয়ার করলেন নমো
বারাণসীতে এক প্রদর্শনীকেন্দ্রে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

বারাণসী: বারাণসী (Varanasi) কেবল আধ্যাত্মিক দিক থেকে পবিত্র ভূমি নয়, শিক্ষা-সংস্কৃতির দিক থেকেও বরাবর দেশের প্রথম সারির শহরগুলির তালিকায় রয়েছে বারাণসীর নাম। কেবল হিন্দু বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রী নয়, বারাণসী শহরের ছেলে-মেয়েরা ছোট থেকেই শিক্ষা-সংস্কৃতিতে তাদের নজির স্থাপন করে। রবিবার বারাণসীর একটি শিক্ষামূলক প্রদর্শনী সেন্টারে গিয়ে এক বালিকার বিজ্ঞান জ্ঞান ও কবিতাপাঠ শুনে মুগ্ধ হয়ে গেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। বালিকার সেই বিজ্ঞান জ্ঞান ও কবিতাপাঠের ভিডিয়ো ইনস্টাগ্রামে শেয়ার করেছেন প্রধানমন্ত্রী স্বয়ং (PM Narendra Modi)।
ইনস্টাগ্রাম ভিডিয়োটিতে দেখা যাচ্ছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বারাণসীতে শিক্ষামূলক এক প্রদর্শনী সেন্টার পরিদর্শনে গিয়েছেন। সেখানে এক বালিকা কার্ডবোর্ডে আঁকা উদ্ভিদের সালোকসংশ্লেষ প্রক্রিয়ার ছবিটি দেখিয়ে পুরো বিষয়টি ব্যাখ্যা করছে। অসাধারণ ছন্দ করে একেবারে কবিতার আকারে পুরো সালোকসংশ্লেষ প্রক্রিয়াটি ব্যাখ্যা করে সে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours