শ্বাসকষ্টজনিত সমস্যা তাঁর ছিলই। তবে গত সোমবার তা বেড়ে যায়। শারীরিক অসুস্থতার মধ্যেও সোমবার বিধানসভায় গিয়েছিলেন তিনি। পরে ওই দিন রাতেই তাঁকে ভর্তি করা হয় হাসপাতালে। তিনদিন মোটামুটি ঠিকই ছিলেন।

অবস্থার অবনতি, বাইপ্যাপ দিতে হল মদন মিত্রকে
মদন মিত্র

কলকাতা: নিউমোনিয়ায় ভুগছেন মদন মিত্র। গত সোমবার এসএসকেএম হাসপাতালে ভর্তি হয়েছেন তিনি। বৃহস্পতিবার বিকেল পর্যন্তও মোটামুটি ঠিকই ছিলেন তিনি। তাঁকে নিয়মিত দেখে যাচ্ছিলেন চিকিৎসকেরা। তবে রাতে আচমকা অবস্থার অবনতি হয় কামারহাটির তৃণমূল বিধায়কের। পরিস্থিতি এতটাই খারাপ হয় যে কোনও ঝুঁকি না নিয়ে তাঁকে দ্রুত ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে স্থানান্তরিত করা হয়। সেখানেই বাইপ্যাপ সাপোর্টও দিতে হয়েছে তাঁকে। রাতে বাইপ্যাপ দেওয়ার পর আপাতত তিনি স্থিতিশীল আছেন বলে জানা যাচ্ছে এসএসকেএম সূত্রে।


গত সোমবার রাতে তাঁকে ভর্তি করা হয় এসএসকেএম-এর উডবার্ন ওয়ার্ডে। সেখানেই চলছিল চিকিৎসা। বৃহস্পতিবার তাঁর শরীরে অক্সিজেনের মাত্র এতটাই কমে যায় যে জ্ঞান হারান তিনি। চিকিৎসকেরা দেখেন অক্সিজেনের মাত্রা কমে গিয়েছে তাঁর রক্তে। এরপরই সিসিইউ-তে স্থানান্তরিত করা হয় তাঁকে। যেহেতু তাঁর নিউমোনিয়া ধরা পড়েছে, তাই অক্সিজেনের মাত্রা নিয়ে সতর্ক রয়েছেন চিকিৎসকেরা।


উল্লেখ্য, সাধারণত শ্বাসকষ্টের সমস্যা হলে দেওয়া হয় বাইপ্যাপ সাপোর্ট। এ ক্ষেত্রে মেশিনের মাধ্যমে বাতাস প্রবেশ করে ফুসফুসে। মুখে একটি মাস্ক পরিয়ে দেওয়া হয়, যার মাধ্যমে ফুসফুসে বাতাস পৌঁছলে শ্বাসকষ্টের সমস্যা কমে। মদন মিত্রের ক্ষেত্রেও তাই হয়েছে। বাইপ্যাপ দেওয়ার পর কিছুটা সুস্থ হন তিনি
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours