হাতেগোনা আর মাত্র কয়েকটি দিনের অপেক্ষা। নতুন বছরের শুরুতেই জানুয়ারির প্রথম সপ্তাহে শুরু হবে গঙ্গাসাগর মেলা। ইতিমধ্যে জোর কদমে চলছে মেলার প্রস্তুতির কাজ। 


গঙ্গাসাগরের পাশাপাশি নামখানা পয়েন্টের প্রস্তুতিও একেবারে তুঙ্গে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা পূর্ণার্থীরা লট নাম্বার এইট এর পাশাপাশি নামখানা থেকে লঞ্চে করেও গঙ্গাসাগরে পুণ্য স্নানের উদ্দেশ্যে রওনা দেয়। তাই নামখানা পয়েন্টে প্রতিবছর ভিড় জমায় হাজার হাজার পুন্যার্থীরা।
গঙ্গাসাগরের মতো নামখানা পয়েন্টেও পুণ্যার্থীদের সুবিদার্থে যাত্রী সেট থেকে শুরু করে পর্যাপ্ত পরিমাণে পানীয় জল, বাথরুম, পার্কিং লট, অতিরিক্ত জেটিঘাট সহ সমস্ত কিছুর ব্যবস্থা গ্রহণ করা হয়। এবারেও তার কোনো রকম অন্যথা হয়নি।


ইতিমধ্যেই গঙ্গাসাগর মেলার নামখানা পয়েন্টে চলছে অন্তিম পর্যায়ে মেলা প্রস্তুতির কাজ। সুষ্ঠ এবং সুরক্ষিত গঙ্গাসাগর মেলা গড়ে তুলতে বদ্ধপরিকর পশ্চিমবঙ্গ সরকার। গঙ্গাসাগর এবং কুলপির পাশাপাশি এদিন নামখানা পয়েন্টেও ২০২৪ গঙ্গাসাগর মেলা নিয়ে পুলিশ ব্রীফিং করা হয় সুন্দরবন পুলিশ জেলার অন্তর্গত নামখানা থানার তরফে। বাইনেম অফিসার এবং সিভিক ভলেন্টিয়ারদের নিয়ে পুলিশ ব্রীফিং করেন সাগরের এসডিপিও দীপাঞ্জন চ্যাটার্জী এবং নামখানা থানার ভারপ্রাপ্ত আধিকারিক বিভাস সরকার। সঙ্গে উপস্থিত ছিলেন ফ্রেজারগঞ্জ উপকূল থানার ভারপ্রাপ্ত আধিকারিক ঋদ্ধি সরকার।
গঙ্গাসাগর মেলার নামখানা পয়েন্টে যাত্রী নিয়ন্ত্রণ থেকে শুরু করে সুরক্ষিতভাবে যাত্রীদের লঞ্চে করে গঙ্গাসাগর পাঠানো এবং পুণ্য স্নানের পর গঙ্গাসাগর থেকে নামখানায় ফিরে আসা যাত্রীদের সুরক্ষিতভাবে নিজেদের গন্তব্যের উদ্দেশ্যে পাঠানো সহ একাধিক বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। পাশাপাশি এদিন ২০২৪ গঙ্গাসাগর মেলার নামখানা পয়েন্টের একটি গাইড ম্যাপ ও প্রকাশ করা হয় সুন্দরবন পুলিশ জেলার তরফে। পাশাপাশি নামখানা পয়েন্টের সমগ্র মেলা প্রাঙ্গণ ঘুরে দেখেন এসডিপিও দীপাঞ্জন চ্যাটার্জী, নামখানা থানার ওসি বিভাস সরকার, ফ্রেজারগঞ্জ উপকূল থানার ভারপ্রাপ্ত আধিকারিক ঋদ্ধি সরকার সহ বিশাল পুলিশ ফোর্স।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours