দিল্লি যাওয়ার আগে কলকাতায় দাঁড়িয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, "বাংলায় ১০০ দিনের কাজের টাকা আটকে রেখেছে। গতবার কোনও টাকা দেয়নি। একমাত্র রাজ্য যাকে বঞ্চিত করা হচ্ছে। বাংলার বাড়ি প্রকল্পের সব টাকা বন্ধ করে দিয়েছে। কেন্দ্রের টাকা তো একার নয়।"


মোদী-মমতা বৈঠকে আর কোন ১০ সাংসদ থাকবেন? রইল তালিকা
বুধবার নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ করবেন মমতা বন্দ্যোপাধ্যায়।
নয়া দিল্লি: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক করবেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। থাকবেন ১০ জন তৃণমূল সাংসদও। এই প্রতিনিধি দলে অভিষেক বন্দ্যোপাধ্যায় যে থাকছেন, তা আগেই জানা গিয়েছিল। এবার সামনে এল বাকি সাংসদদের নামও। বুধবার ২০ ডিসেম্বর প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করবে এই প্রতিনিধি দল। সকাল ১১টায় সাক্ষাৎ করবেন তাঁরা। প্রতিনিধি দলে আছেন, সুদীপ বন্দ্যোপাধ্যায়, কল্যাণ বন্দ্যোপাধ্যায়, সৌগত রায়, ডেরেক ও’ব্রায়েন, প্রকাশচিক বরাইক, কাকলি ঘোষদস্তিদার, শতাব্দী রায়, প্রতিমা মণ্ডল ও সাজদা আহমেদ।

বাংলার প্রতি কেন্দ্রের বঞ্চনার অভিযোগ নিয়ে সরব তৃণমূল কংগ্রেস। ১০০ দিনের টাকা, আবাস যোজনা, রাস্তা তৈরির টাকা -সহ একাধিক ক্ষেত্রে রাজ্যকে কেন্দ্র টাকা না দিয়ে বিপাকে ফেলতে চাইছে বলে বারবার সরব হয়েছে তৃণমূল নেতৃত্ব। এই দাবিকে সামনে রেখে দিল্লি গিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই সফর ঘিরে কেন্দ্রীয় কৃষি ভবনে তুমুল হইচই হয়েছিল। কেন্দ্রীয় কৃষি মন্ত্রী, কৃষি প্রতিমন্ত্রী, কারও সাক্ষাৎ পায়নি বাংলার প্রতিনিধি দল।

সেই ঘটনাকে সামনে রেখে দিল্লিতে ধুন্ধুমার বেধেছিল। অভিষেক থেকে শুরু করে একাধিক তৃণমূল সাংসদকে আটক পর্যন্ত করা হয়। যদিও ঝাঁঝকে ধরে রেখে এবার দিল্লিতে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। ঠাসা কর্মসূচি নিয়ে রবিবারই দিল্লি গিয়েছেন তিনি। আজ সাংসদদের নিয়ে বৈঠক করেন। আগামিকাল মঙ্গলবার (১৯ ডিসেম্বর) ইন্ডিয়া জোটের বৈঠক। বুধবার প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ।

দিল্লি যাওয়ার আগে কলকাতায় দাঁড়িয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “বাংলায় ১০০ দিনের কাজের টাকা আটকে রেখেছে। গতবার কোনও টাকা দেয়নি। একমাত্র রাজ্য যাকে বঞ্চিত করা হচ্ছে। বাংলার বাড়ি প্রকল্পের সব টাকা বন্ধ করে দিয়েছে। কেন্দ্রের টাকা তো একার নয়। যে টাকা এখান থেকে তুলে নিয়ে যাওয়া হয় তাতে আমাদের যে শেয়ার আছে সেটা আমরা দিই, ওদের শেয়ারটা ওরা দেয়। বুধবার ১১টায় প্রধানমন্ত্রী সময় দিয়েছেন। কয়েকজন সাংসদ নিয়ে যাব।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours