সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায় বলেন, "দুর্নীতির ব্যাপারে আমার অবস্থান স্পষ্ট ছিল। রাজ্য কোনও দুর্নীতি সমর্থন করতে পারে না। কোনও দুর্নীতি হয়ে থাকলে, রাজ্যের অবস্থায় স্পষ্ট থাকা দরকার যে তারা সমর্থন করছে না। রাজ্যের দেখা উচিত যারা দুর্নীতির জন্য দায়ী, তারা যেন শাস্তি পায়। আমি সে ধরনের কাউকে সমর্থন করিনি, করবও না।"

আমারও মান সম্মান আছে', এজির পদ ছাড়া নিয়ে বিস্ফোরক সৌমেন্দ্রনাথ
সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায়।

কলকাতা: আগেই রাজ্যপালের কাছে ইমেল মারফত পদত্যাগপত্র পাঠিয়েছিলেন সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায়। জানিয়েছিলেন তিনি আর রাজ্যের অ্যাডভোকেট জেনারেল বা এজি পদে থাকতে চান না। শুক্রবার তিনি সশরীরে রাজভবনে এসে পদত্য়াগ পত্র জমা দিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোসের হাতে। আর পদত্যাগ পত্র জমা দিয়েই চাঞ্চল্যকর মন্তব্য করলেন সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায়। সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায় বলেন, আত্মসম্মান বাঁচাতে এজির পদ ছেড়েছেন।


‘আমার এই পদে থাকার কোনও মানেই হয় না’
কেন তড়িঘড়ি পদত্যাগ করলেন? কেনই বা বিলেত থেকে ইমেল করে এভাবে পদত্যাগ করতে হল? টিভিনাইন বাংলাকে এক এক্সক্লুসিভ সাক্ষাৎকারে সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায় বলেন, “অস্বস্তি অনেকদিন ধরেই ছিল। যারা আমাকে বলেছিল এই পদ নিতে, ওরা সবসময় আমার সঙ্গে দাঁড়ায়নি। কয়েকটা স্টেটমেন্ট ছিল, যা আমার ছিল না। সেই বেসিসে যখন দেখলাম সরকার এগোচ্ছে আর ওই স্টেটমেন্টগুলোকে হাতিয়ার করছে, আমার এই পদে থাকার কোনও মানেই হয় না।”

‘আমারও মান সম্মান আছে’
সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায় বলেন, “আমারও মান সম্মান আছে। তাই ঠিক করলাম আর একদিনও এই পদে যেন থাকতে না হয়। পলিটিকাল এস্টাবলিশমেন্টের জন্য রাজনীতি হল সবথেকে গুরুত্বপূর্ণ। মতভেদ হতেই পারে। কিন্তু যে ধরনের সাপোর্ট দরকার ছিল এই পদে থেকে, তা হয়নি। যে কারণেই হোক, আইনজীবীরা আছেন, প্যানেল বদল হয়, কোনও ক্ষেত্রেই আমার সঙ্গে কোনও আলোচনা হয়নি। যে ধরনের প্যানেল হলে হয়ত সুবিধা হত, তা আমি পাইনি। কাজের চাপ প্রচুর ছিল।”


নিয়োগ দুর্নীতি নিয়েও বিস্ফোরক সৌমেন্দ্রনাথ
সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায় বলেন, “দুর্নীতির ব্যাপারে আমার অবস্থান স্পষ্ট ছিল। রাজ্য কোনও দুর্নীতি সমর্থন করতে পারে না। কোনও দুর্নীতি হয়ে থাকলে, রাজ্যের অবস্থান স্পষ্ট থাকা দরকার যে তারা সমর্থন করছে না। রাজ্যের দেখা উচিত যারা দুর্নীতির জন্য দায়ী, তারা যেন শাস্তি পায়। আমি সে ধরনের কাউকে সমর্থন করিনি, করবও না।”

মমতার ব্যক্তিগত মামলায় রাজি
এর আগে মমতা বন্দ্যোপাধ্যায়ের হয়ে মামলা লড়েছেন। ভবিষ্যতে আবার যদি তিনি ডেকে পাঠান, সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায় কি যাবেন? জবাবে সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায় বলেন, “ব্যক্তিগত মামলা নিশ্চয়ই করব। রাজ্য সরকারের মামলা দেখে করব।” একইসঙ্গে তিনি জানান, কোনওভাবে লোকসভা ভোটে প্রার্থিপদের প্রস্তাব এলে তা গ্রহণ করবেন না।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours