জ্যোতিপ্রিয়র কী কী শারীরিক পরীক্ষা হয়েছে, সেই সংক্রান্ত একটি রিপোর্ট আজ ব্যাঙ্কশাল আদালতে জমা দেয় ইডি। ইডির তরফে এদিন আদালতে জানানো হয়, হাসপাতালে কী কী পরীক্ষা করেছে, তা জমা দেওয়া হল। এটি খুব গোপনীয় ও গুরুত্বপূর্ণ। এই রিপোর্ট যাতে সিল করে রাখা হয়, সেই আবেদনও করে ইডি।


 কম্যান্ড হাসপাতালেই বালুর পরবর্তী চিকিৎসা, টিকল না 'ওভারবার্ডেনড' তত্ত্ব
জ্যোতিপ্রিয় মল্লিক

কলকাতা: রেশন দুর্নীতিতে গ্রেফতার জ্যোতিপ্রিয় মল্লিকের হাসপাতালে কী কী পরীক্ষা হয়েছে, তা সোমবার আদালতে জমা দিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ব্যাঙ্কশাল আদালত জ্যোতিপ্রিয়র ইডি হেফাজতের নির্দেশ দিতেই অসুস্থ হয়ে পড়েছিলেন তিনি। এরপরই তড়িঘড়ি মন্ত্রীর পছন্দমতো এক বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল তাঁকে। সেখানে জ্যোতিপ্রিয়র কী কী শারীরিক পরীক্ষা হয়েছে, সেই সংক্রান্ত একটি রিপোর্ট আজ ব্যাঙ্কশাল আদালতে জমা দেয় ইডি। ইডির তরফে এদিন আদালতে জানানো হয়, হাসপাতালে কী কী পরীক্ষা করেছে, তা জমা দেওয়া হল। এটি খুব গোপনীয় ও গুরুত্বপূর্ণ। এই রিপোর্ট যাতে সিল করে রাখা হয়, সেই আবেদনও করে ইডি।

উল্লেখ্য, জ্যোতিপ্রিয় অসুস্থ হওয়ার আগে ব্যাঙ্কশাল কোর্টের নির্দেশ ছিল কম্যান্ড হাসপাতালে একটি মেডিক্যাল বোর্ড গঠন করে তাঁর প্রয়োজনীয় স্বাস্থ্য পরীক্ষা করার জন্য। কিন্তু ইতিমধ্যেই ব্যাঙ্কশাল আদালতের সেই নির্দেশের প্রেক্ষিতে আদালতে পৃথক একটি আবেদন করে কম্যান্ড হাসপাতাল। জ্যোতিপ্রিয় মণ্ডলকে ভর্তি নেওয়ার ক্ষেত্রে আপত্তি জানিয়েছিল কম্যান্ড হাসপাতাল।

আজও কম্যান্ড হাসপাতালের তরফে তিন জন প্রতিনিধি ও এক আইনজীবীও উপস্থিত ছিলেন ব্যাঙ্কশাল আদালতে। আজ ফের একবার তাঁরা আপত্তি জানান, মন্ত্রীকে কম্যান্ড হাসপাতালে ভর্তি নেওয়ার ক্ষেত্রে। কম্যান্ড হাসপাতালের ‘ওভার বার্ডেনড’ পরিস্থিতির কথা আজ ফের বিচারকের কাছে তুলে ধরেন তাঁরা। পূর্বের নির্দেশ যাতে বদল করা হয়, সেই আর্জি জানায় কম্যান্ড হাসপাতাল। প্রসঙ্গত, এর আগে যখন কম্যান্ড হাসপাতাল আপত্তি জানিয়েছিল, তখনই বিচারক জানিয়ে দিয়েছিলেন, নির্দেশ বদল করা সম্ভব নয়। কম্যান্ড হাসপাতালের তরফে এদিন আর্জি জানানো হয়, ‘যতক্ষন না ইডি কোর্টের অর্ডার হচ্ছে, ততক্ষণ বিষয়টি পিছিয়ে দেওয়া হোক।’

তবে আগের নির্দেশই বহাল রাখল ব্যাঙ্কশাল আদালত। অর্থাৎ, কম্যান্ড হাসপাতালে নিয়ে গিয়ে মেডিকেল বোর্ড গঠন করে চিকিৎসা করতে হবে জ্যোতিপ্রিয়র।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours