কালোবাজারিতে টিকিট কেনার হিড়িক দেখিয়ে আদতে বিপর্যয়ের মুখেই পড়তে হচ্ছে। ফেসবুকে ছয়লাপ এরকম হাজার গ্রুপের। একেবারে আইসিসি ক্রিকেট বিশ্বকাপের লোগো দিয়ে তৈরি হচ্ছে সেই সমস্ত গ্রুপগুলো। দেশের সর্বত্র যে কোনও ম্যাচের টিকিটই নাকি রয়েছে সেই সমস্ত প্রতারকদের কাছে! সেমিফাইনালের ম্যাচের টিকিট এখনও ছাড়া হয়নি। অথচ সেই ম্যাচের টিকিট কেনার প্রস্তাবও দিচ্ছে প্রতারকরা।

ICC World Cup : বিশ্বকাপের বাজারে টিকিট প্রতারণার ফাঁদ, একগুচ্ছ ভুয়ো অ্যাকাউন্ট

কলকাতা: বিশ্বকাপের টিকিট পেতে চান? শীঘ্রই যোগাযোগ করুন এই নম্বরে। অথবা মেসেজ করুন এখানে। ফেসবুক খুললেই হাজার হাজার পোস্ট। আবার এমন পোস্ট রয়েছে ইনস্টাগ্রামেও। বিশ্বকাপের আসরে টিকিট প্রতারণার ফাঁদে পা দিয়ে জর্জরিত একাধিক ক্রিকেটপ্রেমী। ফেসবুকে একের পর এক গ্রুপ তৈরি হয়েছে। সেখানেই বিশ্বকাপের বিভিন্ন ম্যাচের টিকিট নিয়ে পোস্ট করছে কেউ কেউ। একেবারে সরাসরি কালোবাজারিতেও নেমে পড়েছে অনেকে। দ্বিগুণ দামে টিকিট বিক্রির পোস্ট হচ্ছে। এখানেই শেষ নয়! বিস্তারিত এই প্রতিবেদনে।


বিশ্বকাপের ম্যাচ দেখতে দ্বিগুণ দামেই অনেকে টিকিট কেনার আগ্রহ দেখাচ্ছেন। ক্রিকেটপ্রেমীরা নির্দিষ্ট নম্বরে বা মেসেঞ্জারে যোগাযোগ করলে প্রথমে টিকিটের অর্ধেক দাম চেয়ে নিচ্ছে সেই প্রতারক। তার জন্য নির্দিষ্ট ব্যাঙ্ক অ্যাকাউন্ট নম্বপও দিয়ে দিচ্ছে। টিকিটের অর্ধেক দাম পেয়ে যাওয়ার পরই বেপাত্তা সেই প্রতারক। ফোন নম্বরে যোগাযোগ করলে কখনও বলছে সুইচ অফ, আবার কখনও বলছে এই নম্বরের কোনও অস্তিত্ব নেই। মেসেঞ্জারে যারা প্রতারণার ফাঁদ পাতছে, তারা আবার ফেসবুক অ্যাকাউন্টই ডিলিট করে দিচ্ছে। প্রতারণার ফাঁদে পা দিয় সেই ব্যক্তি পুলিশের দ্বারস্থ হয়েও বিশেষ লাভ পাচ্ছে না। কালোবাজারিতে টিকিট কেনার হিড়িক দেখিয়ে আদতে বিপর্যয়ের মুখেই পড়তে হচ্ছে সেই ব্যক্তিকে। ফেসবুকে ছয়লাপ এরকম হাজার গ্রুপের। একেবারে আইসিসি ক্রিকেট বিশ্বকাপের লোগো দিয়ে তৈরি হচ্ছে সেই সমস্ত গ্রুপগুলো। দেশের সর্বত্র যে কোনও ম্যাচের টিকিটই নাকি রয়েছে সেই সমস্ত প্রতারকদের কাছে! সেমিফাইনালের ম্যাচের টিকিট এখনও ছাড়া হয়নি। অথচ সেই ম্যাচের টিকিট কেনার প্রস্তাবও দিচ্ছে প্রতারকরা।

শুধু দেশের নয়, বাংলাদেশের অনেক ক্রিকেটপ্রেমীও এই প্রতারণার ফাঁদে পা দিচ্ছেন। ইডেনে বাংলাদেশের দুটো ম্যাচ আছে। তার মধ্যে বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ ঘিরে সমর্থকদের মধ্যে প্রবল আগ্রহ। আর সেই ম্যাচের টিকিট অনলাইনে না পেয়ে, ফেসবুক পোস্টের উপর ভরসা করেই প্রতারণার ফাঁদে পা দিচ্ছে সমর্থকরা। ফলে বিশ্বকাপের ম্যাচ দেখতে হলে আইসিসির দেওয়া নির্দিষ্ট লিঙ্ক থেকেই টিকিট কাটতে পারবেন সমর্থকরা। আর ফেসবুক বা ইনস্টাগ্রামে আইসিসি বা বিসিসিআইয়ের এরকম কোনও গ্রুপও নেই।


ক্রিকেটপ্রেমীরা সাবধান! আপনার একটা ভুলেই আপনার অ্যাকাউন্ট থেকে ভুঁয়ো অ্যাকাউন্টে টাকা চলে গেলেও ম্যাচের টিকিট আপনি পাবেন না।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours