২১ জুলাইয়ের মঞ্চ থেকেই তৃণমূলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ও সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন যে কেন্দ্রের আটকে রাখা ১০০ দিনের বকেয়া টাকা আদায় করতে এবার দিল্লিতে গিয়ে বিক্ষোভ-অবস্থান করা হবে।


নয়া দিল্লি: দিল্লিতেই হবে অবস্থান বিক্ষোভ! নিজেদের সিদ্ধান্তে অনড় তৃণমূল কংগ্রেস (TMC)। ১০০ দিনের কাজের (100 Days Work) বকেয়া টাকার দাবিতে কেন্দ্রের বিরুদ্ধে রাজধানীতে অবস্থান বিক্ষোভ করা হবে বলে জানিয়েছিল তৃণমূল। আগামী ২ ও ৩ অক্টোবর দিল্লির রামলীলা ময়দানে বিক্ষোভ দেখানোর পরিকল্পনা ছিল ঘাসফুল শিবিরের। কিন্তু দিল্লি পুলিশের (Delhi Police) তরফে এই বিক্ষোভের অনুমতি দেওয়া হয়নি। তবে পিছু হটতে নারাজ তৃণমূল। ফের একবার দিল্লি পুলিশের কাছে বিক্ষোভের অনুমতি চেয়ে চিঠি লেখা হল তৃণমূল কংগ্রেসের তরফে।


২১ জুলাইয়ের মঞ্চ থেকেই তৃণমূলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ও সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন যে কেন্দ্রের আটকে রাখা ১০০ দিনের বকেয়া টাকা আদায় করতে এবার দিল্লিতে গিয়ে বিক্ষোভ-অবস্থান করা হবে। কেন্দ্রের প্রায় ১ লক্ষ ১৫ হাজার কোটি টাকা বকেয়া রয়েছে। এই বকেয়া টাকা মেটানোর দাবিতেই ‘দিল্লি চলো’র ডাক দেন অভিষেক।

তিনি জানান, ট্রেন ভাড়া করে পশ্চিমবঙ্গ থেকে ১০ লক্ষ কর্মী-সমর্থককে নিয়ে যাওয়া হবে দিল্লিতে। যদি পথে কোথাও আটকানো হয়, তবে সেখানেই বসে বিক্ষোভ দেখানো হবে। অভিষেক বন্দ্য়োপাধ্য়ায়ের পাশাপাশি রাজ্য়ের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্য়ায়ও এই বিক্ষোভে যোগ দেবেন বলে জানানো হয়।


অবস্থান বিক্ষোভের জন্য দিল্লির রামলীলা ময়দানকেই বেছে নিয়েছিল তৃণমূল। ২ অক্টোবর, গান্ধী জয়ন্তী ও তার পরের দিন অবস্থান বিক্ষোভের পরিকল্পনা ছিল তৃণমূলের। কিন্তু দিল্লি পুলিশের তরফে বিক্ষোভের অনুমতি দেওয়া হয়নি, এমনটাই অভিযোগ করেছিলেন দলের মুখপাত্র কুণাল ঘোষ। এর পর ই মহাত্মা গান্ধীর জন্মদিনে দিল্লিতে অবস্থান বিক্ষোভ করার জন্য রামলীলা ময়দানের অনুমতি চায় তৃণমূল । দিল্লি পুলিশ সেই আবেদন খারিজ করে । যদিও দলের তরফে জানানো হয়েছিল ২ অক্টোবর অবস্থান বিক্ষোভ হবে এবং তা দিল্লিতেই হবে। কর্মসূচি থেকে পিছিয়ে আসার কোনো প্রশ্নই নেই। এবার জানা গেল, ফের তৃণমূলের তরফে নতুন করে দিল্লি পুলিশের কাছে চিঠি পাঠানো হয়েছে অবস্থান বিক্ষোভের অনুমতি চেয়ে।

দিল্লিতে মোট তিন জায়গায় বিক্ষোভ কর্মসূচির জন্য অনুমতি চাওয়া হয়েছে। এই জায়গাগুলি হল যন্তর মন্তর, কৃষি ভবনের বাইরে এবং কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিংয়ের বাসভবনের বাইরে। আগামী ২ ও ৩ অক্টোবর বিক্ষোভ অবস্থান করা হবে বলেই জানানো হয়েছে তৃণমূল কংগ্রেসের তরফে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours