এএফসি চ্যাম্পিয়ন্স লিগে মুম্বই হোম ম্যাচগুলি খেলবে পুনের শ্রী শিব ছত্রপতি স্পোর্টস কমপ্লেক্সে।

AFC Champions League : রোনাল্ডো নন, ভারতে আসতে পারেন নেইমার! মুম্বই সিটি-আল হিলাল এক গ্রুপে
এএফসি চ্যাম্পিয়ন্স লিগে মুম্বই সিটি এফসি এবং সৌদি আরবের ক্লাব আল হিলাল পড়ল একই গ্রুপে। আজ কুয়ালালামপুরে এএফসি চ্যাম্পিয়ন্স লিগের ড্র অনুষ্ঠিত হয়েছে। যেখানে ওয়েস্ট জোন গ্রুপ ডিতে সৌদির আল হিলাল, ইরানের ক্লাব এফসি নাসাজি মাজানদারান এবং উজবেকিস্তানের ক্লাব পিএফসি নববাহর নামানগানের সঙ্গে রয়েছে ভারতের মুম্বই সিটি (Mumbai City FC)। এখনও নিশ্চিত না হওয়া গেলেও আল হিলালের (Al Hilal) হয়ে খেলতে ভারতে আসতে পারেন ব্রাজলিয়ান তারকা নেইমার (Neymar)। এএফসি চ্যাম্পিয়ন্স লিগে মুম্বই হোম ম্যাচগুলি খেলবে পুনের শ্রী শিব ছত্রপতি স্পোর্টস কমপ্লেক্সে। দেশের ফুটবলপ্রেমীরা আশা করেছিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো আল নাসেরের হয়ে খেলতে ভারতে আসবেন। তা আপাতত সম্ভব না হলেও ভারতীয় ফুটবল ক্লাবটির বিরুদ্ধে আল হিলালের হয়ে খেলবেন নেইমার। বিস্তারিত জেনে নিন এর এই প্রতিবেদনে।


সৌদির ক্লাব আল হিলাল হল এএফসি চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে সবচেয়ে সফল ক্লাব। চার বার এশিয়ান চ্যাম্পিয়ন হওয়ার নজির রয়েছে তাদের। পিএসজি থেকে সম্প্রতি সেই ক্লাবেই যোগ দিয়েছেন নেইমার। ব্রাজিলিয়ান তারকাকে নায়কের মতো করে বরণ করেছে এশিয়ার ক্লাবটি। এশিয়ার ক্লাবে পা দিতে না দিতেই ভারতের মাটিতে খেলার সম্ভাবনা প্রবল নেইমারের। আল হিলাল-সহ ডি গ্রুপের বাকি দুটি দলের বিরুদ্ধে হোম এবং অ্যাওয়ে ফরম্যাটে খেলবে মুম্বই সিটি এফসি। সেই হিসেবে মুম্বইয়ের বিরুদ্ধে খেলতে আসতে পারে আল হিলাল। ম্যাচটি হবে পুনেতে। এখনও টুর্নামেন্টের সূচি ঘোষণা হয়নি। তাই নেইমার ভারতে খেলতে আসবেন কি না তা সূচি ঘোষণার পরই নিশ্চিত হবে।


ড্রয়ের আগে মুম্বইয়ের কোচ দেস বাকিংহাম বলেছিলেন, তাঁর দলের ফুটবলাররা ‘বিশ্ব সেরা’ ফুটবলারের মুখোমুখি হতে তৈরি। যদিও সেটা সহজ কাজ হবে না। ২০২৩-২৪ এএফসি চ্যাম্পিয়ন্স লিগ শুরু হবে ১৮ সেপ্টেম্বর। চলবে ২০২৪ সালের ১৮ মে পর্যন্ত।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours