জানুয়ারিতে রয়েছে হাইভোল্টেজ সিরিজ। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত পাঁচ ম্যাচের সিরিজ। প্রতিপক্ষ ইংল্যান্ড।

Team India Home Series: বিশ্বকাপের আগে পরে ঘরের মাঠে হোইভোল্টেজ সিরিজ, সূচি ঘোষণা করল বোর্ড
Image Credit Source: BCCI
ভারতীয় ক্রিকেটে ঠাসা সূচি। ওয়েস্ট ইন্ডিজ সফরে রয়েছে ভারতীয় ক্রিকেট দল। এরপর আয়ার্ল্যান্ড সফর, এশিয়া কাপও রয়েছে। অক্টোবর-নভেম্বরে ঘরের মাঠে ওয়ান ডে বিশ্বকাপ। তার আগে পরে ঘরের মাঠে বেশ কিছু হাইভোল্টেজ সিরিজ রয়েছে ভারতের। কিছুক্ষণ আগেই ভারতীয় বোর্ডের তরফে আগামী এক বছরের সূচি প্রকাশ করা হয়েছে। বিস্তারিত রইল এর এই প্রতিবেদনে।


ভারতীয় ক্রিকেট বোর্ডের টুর, ফিক্সচার ও টেকনিকাল কমিটির পক্ষ থেকে এই সূচি জানানো হয়। ২০২৩-২০২৪ মরসমেু ঘরের মাঠে সব মিলিয়ে ১৬টি ম্যাচ রয়েছে ভারতীয় দলের। এর মধ্যে রয়েছে পাঁচটি টেস্ট, ৩টি ওডিআই এবং ৮টি টি-টোয়েন্টি।


অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের ওডিআই সিরিজ দিয়ে হোম সিরিজ শুরু হবে ভারতের। বিশ্বকাপের প্রস্তুতিও বলা যায় এই সিরিজ। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওডিআই সিরিজের এই ম্যাচগুলি হবে মোহালি, ইন্দোর এবং রাজকোটে। বিশ্বকাপের পর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও খেলবে ভারত। ২৩ নভেম্বর বিশাখাপত্তনমে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। শেষ ম্যাচ ৩ ডিসেম্বর হায়দরাবাদে।

নতুন বছরের শুরুতে ভারতে আসছে আফগানিস্তান ক্রিকেট দল। ভারতের মাটিতে প্রথম বার সাদা বলে দ্বিপাক্ষিক সিরিজ খেলবে তারা। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের খেলাগুলি হবে মোহালি, ইন্দোর এবং বেঙ্গালুরুতে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours