ক্যারিবিয়ানদের বিরুদ্ধে আন্তর্জাতিক কেরিয়ারের ৫০০তম ম্যাচে খেলছেন বিরাট কোহলি (Virat Kohli)। তাঁর মতো কিংবদন্তির সঙ্গে খেলতে পেরে ধন্য হয়েছেন। এমনটাই মনে করেন যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal)।

Yashasvi Jaiswal: 'বিরাট ভাইয়ার সঙ্গে খেলতে পেরে আমি ধন্য', বলছেন যশস্বী জয়সওয়ালYashasvi Jaiswal: 'বিরাট ভাইয়ার সঙ্গে খেলতে পেরে আমি ধন্য', বলছেন যশস্বী জয়সওয়াল
ত্রিনিদাদ: ‘বিরাট কোহলি কিংবদন্তি। তাঁর সঙ্গে খেলতে পেরে আমি ধন্য।’ ত্রিনিদাদ টেস্টের প্রথম দিনের শেষে এই কথাগুলো বলে গেলেন ভারতের তরুণ ওপেনার যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal)। বিরাট কোহলি (Virat Kohli) তাঁর ৫০০তম আন্তর্জাতিক ম্যাচে সেঞ্চুরির কাছাকাছি পৌঁছে গিয়েছেন। আজ, ২১ জুলাই দেখার কোহলির ব্যাটে ৭৬তম আন্তর্জাতিক শতরান আসে কিনা। কোহলির সঙ্গে ব্যাটিং করা, ড্রেসিংরুম ভাগ করে নেওয়া, তাঁর থেকে খুঁটিনাটি বিষয় শেখা যে কোনও তরুণ ক্রিকেটারের স্বপ্ন থাকে। সেই স্বপ্নপূরণ হয়েছে যশস্বীর। ডমিনিকা টেস্টে ড্রিম ডেবিউয়ের পর ত্রিনিদাদ টেস্টেও ভারতের একাদশে রয়েছেন যশস্বী। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট কেরিয়ারের সূচনা হয়েছে এই বাঁ হাতি তরুণ তুর্কির। কেরিয়ারের দ্বিতীয় টেস্টে হাফসেঞ্চুরি করেছেন তিনি। রোহিত শর্মার সঙ্গে ফের তাঁর ওপেনিং জুটি হিট হয়েছে। ভারত-ওয়েস্ট ইন্ডিজের শততম টেস্ট ম্যাচের প্রথম দিনের শেষে কী কী বললেন যশস্বী? বিস্তারিত জেনে নিন এর এই প্রতিবেদনে।


ক্যারিবিয়ানদের বিরুদ্ধে আন্তর্জাতিক কেরিয়ারের ৫০০তম ম্যাচে খেলছেন বিরাট কোহলি। তাঁর মতো কিংবদন্তির সঙ্গে খেলতে পেরে ধন্য হয়েছেন। এমনটাই মনে করেন যশস্বী। তাই প্রথম দিনের খেলার শেষে তিনি বলেন, ‘বিরাট ভাইয়াকে ব্যাটিং করতে দেখাটা অসাধারণ। আমি আর কী বলতে পারি। তিনি কিংবদন্তি। আমি তাঁর সঙ্গে খেলতে পেরে ধন্য। তাঁর কাছ থেকে ক্রিকেট এবং বাইরের অনেক কিছু শেখার রয়েছে।’

তরুণদের সব সময় সাহায্য করেন বিরাট কোহলি, রোহিত শর্মারা। এই প্রথম বার জাতীয় দলে খেলা যশস্বী তাই সেই সুযোগ কাজে লাগাচ্ছেন। কোচ রাহুল দ্রাবিড়, সিনিয়র এবং সতীর্থ বিরাট-রোহিতদের সঙ্গে ক্রিকেট নিয়ে বিভিন্ন সময় আলোচনা করেন যশস্বী। টিম ইন্ডিয়ার তরুণ তুর্কি এই নিয়ে বলেন, ‘কোনও বিষয় বোঝানোর প্রত্যেকের আলাদা ধরণ রয়েছে। ওদের প্রত্যেকের অভিজ্ঞতার ভাঁড়ার পূর্ণ। আমি ওদের পরামর্শ খুব মন দিয়ে শুনি। সেখান থেকে তথ্য নিয়ে কাজে লাগানোর চেষ্টাও করি। ওদের অভিজ্ঞতা শোনা, পরামর্শ পাওয়া এগুলো অসাধারণ অনুভূতি।’ প্রসঙ্গত, পোর্ট অব স্পেনে ভারতের প্রথম ইনিংসে ৭৪ বলে ৫৭ রানের ইনিংস উপহার দিয়েছেন যশস্বী জয়সওয়াল।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours