বোর্ডে ৩৩০ রানের বিশাল লক্ষ্য। নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে শ্রীলঙ্কা। ৪৮.৪ ওভারে ২১৩ রানেই অলআউট হয় শ্রীলঙ্কা। ৪ উইকেট নেন পেসার লিয়া তাহুহু।

Cricket Controversy: এত্ত বড় ভুল! ওডিআই-তে একজনই করলেন ১১ ওভার

গল: ক্রিকেট মাঠে এ যেন ব্লান্ডার। অদ্ভূত ভুল শ্রীলঙ্কা বনাম নিউজিল্যান্ডের আন্তর্জাতিক ম্যাচে। শ্রীলঙ্কা সফরে রয়েছে নিউজিল্যান্ড মহিলা ক্রিকেট দল। শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ খেলছে তারা। আর এই সিরিজেই ঘটল সেই অদ্ভূত ভুল। ৫০ ওভারের ক্রিকেচে এই ভুল মাথা ঘুরিয়ে দেওয়ার মতোই। বিস্তারিত জেনে নিন এর এই প্রতিবেদনে।


শ্রীলঙ্কা-নিউজিল্যান্ড তিন ম্যাচের ওডিআই সিরিজ আপাতত সমতায়। দু-দলই একটি করে ম্যাচ জিতেছে। কিন্তু দ্বিতীয় ওডিআইতে নিউজিল্যান্ডের জয়ে এই ভুল দেখা গিয়েছে। যদিও সে সময় কেউ ঘুণাক্ষরেও টের পায়নি। শেষ অবধি বিষয়টি প্রকাশ্যে আসতেই আন্তর্জাতিক ক্রিকেটে হইচই পড়ে গিয়েছে।

শ্রীলঙ্কা বনাম নিউজিল্যান্ড মহিলা দলের দ্বিতীয় ম্যাচে টস জিতে ব্যাটিং নেয় নিউজিল্যান্ড মহিলা দল। স্পিন বোলিং অলরাউন্ডার অ্যামেলিয়া কের এবং অধিনায়ক সোফি ডিভাইন সেঞ্চুরি করেন। লোয়ার অর্ডার অবশ্য বড় কোনও অবদান রাখতে পারেনি। নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ৩২৯ রান করে নিউজিল্যান্ড। যদিও আসল বিষয়টি হল শ্রীলঙ্কা ইনিংসে।


বোর্ডে ৩৩০ রানের বিশাল লক্ষ্য। নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে শ্রীলঙ্কা। ৪৮.৪ ওভারে ২১৩ রানেই অলআউট হয় শ্রীলঙ্কা। ৪ উইকেট নেন পেসার লিয়া তাহুহু। দুটি উইকেট নেন অফস্পিনার এডেন কার্সন। মজার বিষয় হল তিনি ১১ ওভারে ৪১ রান দিয়ে ২ উইকেট নেন। ৫০ ওভারের ক্রিকেটে একজন বোলার সর্বাধিক ১০ ওভার বোলিং করতে পারেন। সেখানে এডেন কার্সেন করেন ১১ ওভার! গোনার ভুলেই ১১ ওভার বোলিং করেছেন। যদিও আইসিসির তরফে এ বিষয়ে কোনও ব্যাখ্যা দেওয়া হয়নি।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours