শুক্রবার আড়াইটার সময় অভিষেকের বাড়িতে নোটিস দিয়ে গিয়েছিল সিবিআই। সেখানে গিয়ে আধিকারিকরা রীতিমতো হুঁশিয়ারির সুরে কথা বলেছেন বলে জানিয়েছেন মমতা।

Mamata Banerjee: আড়াইটার সময় অভিষেকের বাড়িতে গিয়ে বলল, কাল না এলে দেখিয়ে দেব: মমতামমতা বন্দ্যোপাধ্যায়



কলকাতা: ‘কাল না এলে দেখিয়ে দেব’, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে নোটিস দিতে গিয়ে নাকি এমনটাই বলেছে সিবিআই। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদককে তলব করার তিন দিন পর এমনটাই বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এজেন্সি দিয়ে ভয় দেখানোর চেষ্টা হচ্ছে বলে আগেই দাবি করেছিলেন তৃণমূল সুপ্রিমো। আর মঙ্গলবার নবান্নে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি জানান, শুক্রবার আড়াইটার সময় অভিষেকের বাড়িতে নোটিস দিয়ে গিয়েছিল সিবিআই। সেখানে গিয়ে আধিকারিকরা রীতিমতো হুঁশিয়ারির সুরে কথা বলেছেন বলে জানিয়েছেন তিনি।


মঙ্গলবার আপ সুপ্রিমো তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালের সঙ্গে বৈঠকে বসেছিলেন মুখ্যমন্ত্রী মমতা। সেখানে বিজেপির আনা অর্ডিন্যান্স নিয়ে আলোচনা হয়। সেই বৈঠকের পর নবান্নে কেজরীবালকে নিয়ে সাংবাদিক বৈঠক করেন মমতা। কেজরীবালও এদিন কেন্দ্রীয় এজেন্সিকে ব্যবহার করা হচ্ছে বলে সুর চড়িয়েছেন বিজেপির বিরুদ্ধে। পরে মমতা বলেন, ‘অভিষেকের বাড়িতে নোটিস দিতে গিয়ে বলেছে, কাল যদি না যায়, দেখিয়ে দেব। আমরা কি চাকর নাকি! ইগোর একটা লিমিট হয়। যে যা খুশি করতে পারে না। কোনও দিন না গণতন্ত্রটাই বদলে দেয়, দেশের নাম না বদলে দেয়।’

মমতা প্রশ্ন তুলেছেন, বিজেপি নেতারা কীভাবে বলে দিতে পারেন, কার বাড়িতে সিবিআই যাবে, কার বাড়িতে ইডি। তাঁর দাবি, এর থেকেই বোঝা যায়, বিজেপি দলটা ‘অব দ্য এজেন্সি, বাই দ্য এজেন্সি, ফর দ্য এজেন্সি’। বিজেপি সরকারকে ‘অব দ্য বুলডোজার, বাই দ্য বুলডোজার, ফর দ্য বুলডোজার’ বলেও কটাক্ষ করেছেন মমতা।


দিল্লির প্রশাসন সম্পর্কে সুপ্রিম কোর্টের রায় দেওয়ার পর অর্ডিন্যান্স এনেছে বিজেপি সরকার। এক্ষেত্রে সুপ্রিম কোর্টকে সম্মান দেওয়া হচ্ছে না বলে মন্তব্য করেছেন তিনি। মমতা বলেন, ‘আমিও একজন আইনজীবী। সুপ্রিম কোর্ট যখন বলে দিচ্ছে, সেই রায়কে অসম্মান করা হয় কীভাবে।’
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours