এবছর ১৪ মার্চ পরীক্ষা শুরু হয়, শেষ হয় ২৭ মার্চ। এবার প্রায় সাড়ে ৮ লক্ষ পরীক্ষার্থী ছিল।

WB HS Result 2023: রাত পোহালেই উচ্চমাধ্যমিকের ফল, কোথায় দেখবেন নিজের নম্বরউচ্চ মাধ্যমিক


মাধ্যমিকের পর এবার প্রকাশ হতে চলেছে উচ্চমাধ্যমিকের ফলাফল। বুধবার, ২৪ মে ফল প্রকাশ করবে উচ্চশিক্ষা সংসদ। পরীক্ষা শেষ হওয়ার ২ মাস পর এই ফল প্রকাশ করতে চলেছে সংসদ। সংসদের সভাপতি বুধবার দুপুর ১২ টায় আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করবে। তবে ফলাফল জানার জন্য স্কুলে যাওয়ার প্রয়োজন নেই। অনলাইনে বা এসএমএসের মাধ্যমেই ফলাফল জানা যাবে। প্রাপ্ত নম্বরও জানতে পারবেন পরীক্ষার্থীরা। এবছর ১৪ মার্চ পরীক্ষা শুরু হয়, শেষ হয় ২৭ মার্চ। এবার প্রায় সাড়ে ৮ লক্ষ পরীক্ষার্থী ছিল।


সংসদের তরফ থেকে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশের পর অনলাইনে ফলাফল জানা যাবে। wbresults.nic.in, wbchse.wb.gov.in ও exametc.com- মূলত এই ওয়েবসাইটগুলোর মাধ্যমে জানা যাবে ফলাফল। পুরো ফলাফল পিডিএফ আকারে ডাউনলোডও করতে পারবেন পরীক্ষার্থীরা। ওয়েবসাইটগুলিতে নিজেদের রোল নম্বর দিলেই হাতেনাতে পাবেন ফলাফল।


wbresults.nic.in. -এই ওয়েবসাইটে রোল নম্বর ও জন্ম তারিখ দিলেই ফলাফল বেরিয়ে আসবে। মার্কশিট দেখে নিতে পারবেন পড়ুয়ারা। কোন বিষয়ে কত নম্বর, তাও স্পষ্ট হয়ে যাবে। ওয়েবসাইট খুলেই ২০২৩-র রেজাল্ট-এর লিঙ্কে ক্লিক করতে হবে। এরপর ফলাফলের পেজ খুলে যাবে। সেখানেই রোল নম্বর ও জন্ম তারিখ দিয়ে সাবমিট করতে হবে। প্রাপ্ত নম্বর ও গ্রেড দেখে নিয়ে প্রিন্ট আউট নিয়ে নিতে হবে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours