ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ৮১ রানের লজ্জাজনক হার। এলিমিনেটর পর্ব থেকে বিদায় নিয়েছে লখনউ সুপার জায়ান্টস। মেন্টর গৌতম গম্ভীরের উপর রেগে খাপ্পা হলেন লখনউয়ের মালিক।

Gautam Gambhir : এ বার ঘরেও শত্রু গম্ভীর, চাকরিটা আদৌ থাকবে তো?

কলকাতা: দলের বয়স মাত্র দু’বছর। আইপিএলের মঞ্চে আবির্ভাবেই প্লে অফে পা রেখেছিল লখনউ সুপার জায়ান্টস (Lucknow Super Giants)। ২০২৩ আইপিএলেও (IPL 2023) প্লে অফে ওঠে। তবে ওই পর্যন্ত। দুটি মরসুমেই এলিমিনেটর পর্ব থেকে আর এগোতে পারল না এলএসজি। ২০২২ সালে লখনউ হেরে গিয়েছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে। বুধবার, মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে এলিমিনেটর ম্যাচে ৮১ রানে হেরে বিদায় নিয়েছে লখনউ। পুরে ২০ ওভার খেলতে পারেনি লখনউ। আকাশ মাধওয়ালের দুরন্ত বোলিংয়ে ১৬.৩ ওভারে মাত্র ১০১ রানে গুটিয়ে যায় ক্রুণাল পান্ডিয়ারা। চিপকের মাঠে বুধবার ম্যাচ যত এগিয়েছে, লখনউয়ের ডাগ আউটে গৌতম গম্ভীরের (Gautam Gambhir) মুখ তত গম্ভীর হয়েছে। দলের মেন্টর তিনি। টিমের সাফল্যের পিছনে যেমন অবদান থাকে, হারের দায়ও তাঁর। টানা দু’বারের ব্যর্থতার পর লখনউয়ের মেন্টর পদ থেকে গম্ভীরের বিদায় কি আসন্ন? প্রশ্ন উঠে গিয়েছে। যার পিছনে রয়েছে লখনউ বনাম মুম্বই ম্যাচের পর ভাইরাল হওয়া কিছু ছবি এবং ভিডিয়ো। দেখা যাচ্ছে, ম্যাচের পর লখনউয়ের মালিক সঞ্জীব গোয়েঙ্কা (Sanjiv Goenka) উত্তেজিত ভাবে কথা বলছেন গম্ভীরের সঙ্গে। দৃশ্যতই তিনি রেগে রয়েছেন। আলোচনার প্রসঙ্গ যে দলের হার, তা বুঝতে অসুবিধে হয় না। বিস্তারিত রইলর এই প্রতিবেদনে।


১৫তম সংস্করণ থেকে আইপিএল হচ্ছে ১০ দলের। নতুন দুটি দল হিসেবে আবির্ভাব হয় গুজরাট টাইটান্স ও লখনউ সুপার জায়ান্টসের। গুজরাট প্রথম সংস্করণেই ট্রফি জিতে চমকে দেয়। এ বারও তারা ট্রফি জয়ের অন্যতম দাবিদার। অন্য দিকে, গুজরাটের সঙ্গে যাত্রা শুরু হলেও লখনউ এখনও ফাইনালে পা রাখতে পারেনি। পর পর দু’বার এলিমিনেটর পর্ব থেকে বিদায়। তার উপর বুধবার মুম্বইয়ের বিরুদ্ধে বেশ কিছু ভুল সিদ্ধান্ত লখনউয়ের বিপক্ষে গিয়েছে। কুইন্টন ডি’ককের মতো অভিজ্ঞ ক্রিকেটারকে খেলানো হয়নি। ম্যাচে গোটা তিনেক শিশুসুলভ রান আউট। বুধবার লখনউ ব্যাটারদের মধ্যে একমাত্র মার্কাস স্টইনিস ছন্দে ছিলেন। ১২তম ওভারে ক্যামেরন গ্রিনের বলে দু রান নেওয়ার চেষ্টা করেন স্টইনিস। রান নেওয়ার সময় সতীর্থ দীপক হুডার সঙ্গে ধাক্কা লাগে তাঁর। এতে গতি থমকে যায়। সেই সুযোগে উইকেট ভেঙে দেন ঈশান কিষাণ। স্টইনিসের অদ্ভুত রান আউট ম্যাচের টার্নিং পয়েন্ট হয়ে দাঁড়ায়। তাঁর আউটের পর লখনউয়ের প্রতিরোধ একেবারেই ভেঙে পড়ে। এরপর দীপক হুডা ও কৃষ্ণাপ্পা গৌতমও রান আউট হন।


দলের হারে স্বাভাবিক ভাবেই হতাশ লখনউয়ের মালিক সঞ্জীব গোয়েঙ্কা। ম্যাচের পর দেখা যায়, মেন্টর গৌতম গম্ভীরের উপর চোটপাট করছেন কলকাতার প্রথম সারির ব্যবসায়ী। দু’জনকে ঘিরে রয়েছেন আরও বেশ কয়েকজন। গম্ভীর তাঁকে বারবার বোঝানোর চেষ্টা করছিলেন। কিন্তু তাতে খুব একটা চিঁড়ে ভেজেনি। গোটা মরসুম ধরে সংবাদের শিরোনামে রয়েছে লখনউ সুপার জায়ান্টস। লোকেশ রাহুল চোটে ছিটকে যাওয়ার পর ক্রুণাল পান্ডিয়াকে দলের নেতৃত্ব দেওয়া হয়। প্লে অফে পৌঁছলেও লখনউয়ের পারফরম্যান্স নিয়ে ক্রমাগত সমালোচনা চলেছে। মুম্বইয়ের বিরুদ্ধে হারের পর ভুলগুলো আরও প্রকট হয়েছে। গম্ভীর, নবীন উল হকরা অকারণে মাঠে ঝামেলায় জড়িয়েছেন। মনে করা হচ্ছে, সবকিছু নিয়েই মেন্টরের উপর রেগে খাপ্পা সুপার জায়ান্টসের মালিক।


পরে সমর্থকদের ধন্যবাদ জানিয়ে বিবৃতি দেন সঞ্জীব গোয়েঙ্কা। তাতেও হতাশা স্পষ্ট। তিনি বলেছেন, “মরসুমে জুড়ে আপনাদের অকাতর ভালোবাসার জন্য ধন্যবাদ। পরপর দুটি সিজনের প্লে অফে পৌঁছনো অবশ্যই ভালো। কিন্তু সত্যি কথা বলতে কী, আমার মনে হয় এটা যথেষ্ট নয়। আমরা এই ব্যর্থতা থেকে শিক্ষা নেব এবং পরের বছর আরও শক্তিশালী হয়ে ফিরে আসব।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours