নয়া সংসদ ভবন উদ্বোধনের প্রাক্কালে দুষ্কৃতীরা 'প্রধানমন্ত্রী বিরোধী' এবং 'ভারত বিরোধী' কিছু স্লোগান সংসদ ভবন দেওয়ালে সাঁটাতে পারে বলে গোপন সূত্রে খবর পেয়েছে পুলিশ।
New Parliament Building: রবির সকালে উদ্বোধন, কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হল নতুন সংসদ ভবননয়া সংসদ ভবন চত্বরে কড়া নিরাপত্তা।
নয়া দিল্লি: আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। রবির সকালে দ্বারোদ্ঘাটন হবে গণতন্ত্রের নয়া পীঠস্থান, নতুন সংসদ ভবনের (New Parliament building)। যদিও নতুন সংসদ ভবনের দ্বারোদ্ঘাটন অনুষ্ঠান নিয়ে বিতর্ক এখনও অব্যাহত। এই আবহে নয়া সংসদ ভবন চত্বরে মোতায়েন করা হল কড়া নিরাপত্তা (Security)। শনিবার রাতেই ৭০ জনের বেশি পুলিশকর্মী মোতায়েন করা হয়েছে নতুন সংসদ ভবন চত্বরে। খবরটি নিশ্চিত করেছেন দিল্লি পুলিশের স্পেশাল সিপি দীপেন্দ্র পাঠক।

দিল্লি পুলিশ সূত্রে খবর, নয়া সংসদ ভবন উদ্বোধনের প্রাক্কালে দুষ্কৃতীরা ‘প্রধানমন্ত্রী বিরোধী’ এবং ‘ভারত বিরোধী’ কিছু স্লোগান সংসদ ভবন দেওয়ালে সাঁটাতে পারে বলে গোপন সূত্রে খবর পেয়েছে পুলিশ। তাই কোনরকম ঝুঁকি নিতে নারাজ দিল্লি পুলিশ। রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর বদলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাতে নয়া সংসদ ভবনের উদ্বোধন হওয়ার বিরোধিতা করে ২০টি বিরোধী দল এই অনুষ্ঠান বয়কট করেছে। এই পরিস্থিতিতে অপ্রীতিকর ঘটনা এড়াতে নয় সংসদ ভবন কড়া নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হল।

দিল্লি পুলিশের অতিরিক্ত কমিশনার দীপেন্দ্র পাঠক বলেন, “আমাদের প্রধান লক্ষ্য হচ্ছে আগামীকাল নতুন সংসদ ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে আইনশৃঙ্খলা ঠিক রাখা। তাই আগামীকালের অনুষ্ঠানের সময় নতুন সংসদ ভবন চত্বরে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হবে বলে আমরা নিশ্চিত করছি।”

অন্যদিকে, কুস্তি ফেডারেশন প্রধানের বিরুদ্ধে দিল্লিতে বিক্ষোভকারী কুস্তিগীররা আগামীকালই নতুন সংসদ ভবনের সামনে একটি মহা মহিলা মহাপঞ্চায়েত করার সিদ্ধান্ত নিয়েছেন। তাই সেদিকেও বিশেষ নজর রয়েছে পুলিশের। যদিও ২৮ মে নতুন সংসদ ভবনের সামনে মহিলাদের মহাপঞ্চায়েত যাতে শান্তিপূর্ণভাবে হয়, সে ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন কুস্তিগীর বীনেশ ফোগাট। তবে কোনরকম ঝুঁকি নিতে নারাজ দিল্লি পুলিশ। তাই অতিরিক্ত পুলিশ কর্মী মোতায়েনের পাশাপাশি অ্যাসিস্ট্যান্ট কমিশনার অফ পুলিশ (ACP) পদমর্যাদার আধিকারিকেরাও নতুন সংসদ ভবনের নিরাপত্তায় মোতায়েন থাকবেন এবং গোটা এলাকা সিসিটিভিতে মুড়ে ফেলা হয়েছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours