সুকন্যা মণ্ডল সম্পর্কে এর আগেও একাধিকবার প্রভাবশালী তত্ত্ব সামনে এনেছে ইডি। তাঁর বিরুদ্ধে টাকা নয়ছয়ের অভিযোগও আনা হয়েছে। বিপুল সম্পত্তির মালকিন সুকন্যা।

Anubrata Mondal: 'অনুব্রত পড়াশোনা জানেন না, মেয়েই তো...', সুকন্যার জামিন মামলায় আদালতে চাঞ্চল্যকর দাবি ইডিরবাবার সঙ্গে সুকন্যা। ফাইল চিত্র।


নয়া দিল্লি: অনুব্রত-কন্যার (Anubrata Mondal) জামিন মামলার রায়দান ১ জুন। শুক্রবার এই নির্দেশ দিয়েছে দিল্লির রাউস অ্যাভিনিউ আদালত। সিবিআই বিশেষ আদালতের বিচারপতি রঘুবীর সিং এদিন মামলার শুনানি শেষে রায়দান রিজার্ভ রেখেছেন। ইডির (ED) তরফে আদালতে বলা হয়, মণীশ কোঠারি তাঁর বয়ানে জানিয়েছেন, কেষ্ট-কন্যা সুকন্যা মণ্ডলই সমস্ত ব্যবসা দেখতেন। একইসঙ্গে তাঁকে নির্দেশও দিতেন বলে বয়ানে স্পষ্ট উল্লেখ করা হয়েছে। শুধু তাই নয়, এদিন আদালতে ইডির আইনজীবী জানান, অনুব্রত মণ্ডল পড়াশোনা জানেন না। তাঁর পক্ষে হিসাবরক্ষকের সঙ্গে কথা বলে এত টাকা হেরফের করা সম্ভব না। এক্ষেত্রে সুকন্যার ভূমিকা প্রশ্নের মুখে পড়েছে এদিন।

ইডির বক্তব্য়, সুকন্যা মণ্ডল একজন শিক্ষিত, প্রাপ্তবয়স্ক মানুষ। তিনি কিছু না জেনে কোনও কাগজে সই করেছেন, এটা বিশ্বাসযোগ্য না। একইসঙ্গে এদিন আদালতে উঠে আসে, বিএসএফ আধিকারিক সতীশ কুমারের স্ত্রী তানিয়া সান্যালের কথা। সিবিআই চার্জশিটে নাম থাকার পরও তাঁকে গ্রেফতার করা হয়নি।

সুকন্যা মণ্ডল সম্পর্কে এর আগেও একাধিকবার প্রভাবশালী তত্ত্ব সামনে এনেছে ইডি। তাঁর বিরুদ্ধে টাকা নয়ছয়ের অভিযোগও আনা হয়েছে। বিপুল সম্পত্তির মালকিন সুকন্যা। সরকারি চাকরি করতেন। রাইস মিল, জমিজমা অনেক সম্পত্তিরই খোঁজ পেয়েছেন তদন্তকারীরা। যদিও সুকন্যা বারবারই দাবি করেছেন, তিনি এ বিষয়ে কিছুই জানেন না। একইসঙ্গে জামিনের আবেদন করে কোর্টে যান তিনি। তিহাড় থেকে বাড়ি ফিরতে মরিয়া কেষ্টর আদরের ‘রুবাই’। কিন্তু তদন্তকারীরা বলছেন, চাঞ্চল্যকর সব তথ্য রয়েছে সুকন্যার নামে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours