দণ্ডি কাণ্ডের ভিডিয়ো ভাইরাল হওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই প্রদীপ্তা চক্রবর্তীকে মহিলা তৃণমূলের জেলা সভাপতির পদ থেকে সরিয়ে দেওয়া হয়। মঙ্গলবার প্রদীপ্তার বিরুদ্ধে দলগত ও প্রশাসনিক গত ব্যবস্থা নেওয়ার কড়া বার্তা দেন অভিষেক।

Balurhghat: দণ্ডিকাণ্ডে কড়া পদক্ষেপের বার্তা অভিষেকের, কয়েক ঘণ্টার মধ্যে ভাইস চেয়ারম্যান পদ থেকে সরানো হল প্রদীপ্তাকেপ্রদীপ্তা চক্রবর্তী
কলকাতা : দণ্ডি-কাণ্ডে এবার আরও কড়া শাস্তি! দলীয় পদ থেকে সরানো হয়েছিল আগেই। এবার প্রশাসনিক পদ থেকেও সরানো হল তৃণমূল নেত্রীকে। মঙ্গলবার দণ্ডি-কাণ্ডে যাঁর বিরুদ্ধে অভিযোগ উঠেছিল সেই প্রদীপ্তা চক্রবর্তীকে পুরসভার ভাইস চেয়ারম্যান পদ থেকে সরানোর নোটিস দেওয়া হল। এদিন সন্ধ্যায় দক্ষিণ দিনাজপুরের বালুরঘাটে অভিযোগকারী তিন মহিলার সঙ্গে দেখা করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁদের সঙ্গে কথাও বলেন তিনি। কড়া পদক্ষেপ করার কথাও বলেছিলেন তিনি। এর কয়েক ঘণ্টার মধ্যেই এই নোটিস দেওয়া হল। পুরসভা আইন মেনে এই পদ থেকে সরানো হয়েছে বলে নোটিসে উল্লেখ করা হয়েছে। ২ মে অর্থাৎ মঙ্গলবার থেকেই এই নোটিস কার্যকর হচ্ছে।


গত এপ্রিল মাসে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়ার পরই তিন মহিলাকে দিয়ে প্রকাশ্য রাস্তায় দণ্ডি কাটানো হয়েছিল বলে অভিযোগ ওঠে। পরে ওই তিন মহিলা তৃণমূলে যোগ দেন। এই ঘটনার পর সরব হয় বিজেপি। শাসক দলের দিকে বিজেপি আঙুল তুলতে শুরু করার পরই দলীয় পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছিল প্রদীপ্তাকে। দণ্ডি কাণ্ডের ভিডিয়ো ভাইরাল হওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই প্রদীপ্তা চক্রবর্তীকে মহিলা তৃণমূলের জেলা সভাপতির পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছিল।

মঙ্গলবার নিজে বালুরঘাটে গিয়ে সেই মহিলাদের সঙ্গে বসে চা খান অভিষেক। পরে তাঁদের সঙ্গে একান্তে কথাও বলেন। তাঁদের কথা শোনেন। পরে বেরিয়ে অভিষেক জানিয়েছিলেন, দলগতভাবে ও প্রশাসনিক স্তরে ব্যবস্থা নেওয়া হবে। অভিষেকের সঙ্গে ছিলেন বিপ্লব মিত্র, অর্পিতা ঘোষ প্রমুখ। এই সাক্ষাতের কয়েক ঘণ্টার মধ্যেই এই নোটিস।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours