চলতি আইপিএলে এখনও অবধি ৬টি ম্যাচ হয়েছে। এ বারের পার্পল ক্যাপের প্রবল দাবিদার কারা, জেনে নিন...

IPL 2023 Purple Cap: উডের দখলে পার্পল ক্যাপ, লড়াইয়ে রয়েছেন আর কারা?IPL 2023 Purple Cap: উডের দখলে পার্পল ক্যাপ, লড়াইয়ে রয়েছেন আর কারা?
Image Credit Source: IPL Website
কলকাতা: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের চলতি মরসুমে এখনও অবধি মাত্র ৬টি ম্যাচ হয়েছে। ৩১ মার্চ শুরু হয়েছে এ বারের আইপিএল। আগামী ২ মাস ধরে চলবে ভারতের এই কোটিপতি লিগ। আইপিএল (IPL) চলাকালীন সকল ক্রিকেট প্রেমীরা কমবেশি নজর রাখেন পয়েন্ট টেবলে। পাশাপাশি পার্পল ক্যাপ ও অরেঞ্জ ক্যাপেও নজর থাকে। আইপিএলের প্রত্যেক মরসুমেই সব থেকে বেশি উইকেট নেওয়া বোলার পেয়ে থাকেন পার্পল ক্যাপ (Purple Cap)। চলতি আইপিএলে এখন থেকেই হাড্ডাহাড্ডি লড়াই শুরু হয়ে গিয়েছে বোলারদের মধ্যে। এ বারের বেগুনি টুপি আপাতত রয়েছে মার্ক উডের দখলে। আজ, মঙ্গলবার দিল্লির ঘরের মাঠে রয়েছে দিল্লি ক্যাপিটালস বনাম গুজরাট টাইটান্সের (DC vs GT) ম্যাচ। তার আগে TV9Bangla-র এই প্রতিবেদনে জেনে নিন কোন প্লেয়াররা রয়েছেন এই পার্পল ক্যাপের দৌড়ে…


১) এ বারের আইপিএলে লখনউ সুপার জায়ান্টসের মার্ক উড (Mark Wood) নিজেদের প্রথম ম্যাচে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ৫ উইকেট নিয়েছিলেন। তিনিই চলতি আইপিএলে ফাইফার নেওয়া প্রথম বোলার। দ্বিতীয় ম্যাচে চেন্নাইয়ের বিরুদ্ধে তিনি নিয়েছেন ৩টি উইকেট। আপাতত পার্পল ক্যাপের লড়াইয়ে শীর্ষে রয়েছেন উড। এখনও অবধি চলতি আইপিএলে ২ ম্যাচে ৮ ওভার বল করে ৬৩ রান দিয়ে ৮ উইকেট নিয়েছেন উড।

২) পার্পল ক্যাপের দৌড়ে আপাতত দ্বিতীয় স্থানে উঠে এসেছেন লখনউ সুপার জায়ান্টসের রবি বিষ্ণোই (Ravi Bishnoi)। এখনও অবধি চলতি আইপিএলে ২টি ম্যাচে খেলে ৮ ওভার বল করে ৫৯ রান খরচ করে ৫টি উইকেট নিয়েছেন রবি।


৩) পার্পল ক্যাপের লড়াইয়ে তিন নম্বরে নেমে গিয়েছেন রাজস্থান রয়্যালসের যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal)। গত আইপিএলে তিনিই পেয়েছিলেন পার্পল ক্যাপ। চলতি আইপিএল-এ এখনও অবধি ১টি ম্যাচে খেলে মোট ৪ ওভার বল করে ১৭ রান দিয়ে ৪টি উইকেট নিয়েছেন চাহাল।

৪) বেগুনি টুপি দখলের লড়াইয়ে প্রথম ১০ এর মধ্যে ঢুকে পড়েছেন সিএসকের মইন আলি। তিনি চলতি আইপিএলে ১টি ম্যাচে খেলে ৪ ওভার বল করে ২৬ রান দিয়ে ৪টি উইকেট নিয়েছেন। যার মধ্যে লখনউয়ের বিরুদ্ধে সোমবার রাতেই তিনি নিয়েছেন চারটি উইকেট।

৫) পার্পল ক্যাপের দৌড়ে ৫ নম্বরে নেমে গিয়েছেন পঞ্জাব কিংসের তরুণ তুর্কি অর্শদীপ সিং। তিনি এ বারের আইপিএলে ১টি ম্যাচে খেলে ৩ ওভার বল করে ১৯ রানের বিনিময়ে ৩টি উইকেট নিয়েছেন।

৬) এ বারের আইপিএলের পার্পল ক্যাপের দৌড়ে আট নম্বর থেকে ছয় নম্বরে উঠে এসেছেন লখনউ সুপার জায়ান্টসের আবেশ খান। চলতি আইপিএল-এ এখনও অবধি ২টি ম্যাচে খেলে আবেশ মোট ৭ ওভার বল করে ৬৮রান দিয়ে ৩টি উইকেট নিয়েছেন।

৭) পার্পল ক্যাপের লড়াইয়ে ৪ নম্বর থেকে ৭ নম্বরে নেমে গিয়েছেন সিএসকের রাজবর্ধন হাঙ্কারগেকর। চলতি আইপিএল-এ এখনও অবধি ২টি ম্যাচে খেলে মোট ৬ ওভার বল করে ৬০ রান দিয়ে ৩টি উইকেট নিয়েছেন রাজবর্ধন।

৮) বেগুনি টুপির লড়াইয়ে প্রথম ১০এ ঢুকে পড়েছেন সিএসকের আর এক তারকা। চলতি আইপিএলে এখনও অবধি ২টি ম্যাচে খেলে ২ ওভার বল করে ৯৬ রান দিয়ে ৩টি উইকেট নিয়েছেন চেন্নাই সুপার কিংসের তুষার দেশপান্ডে। পার্পল ক্যাপের লড়াইয়ে তিনি রয়েছেন আট নম্বরে।

৯) চলতি আইপিএলে পার্পল ক্যাপের দৌড়ে ৫ নম্বর থেকে ৯ নম্বরে নেমে গিয়েছেন রাজস্থান রয়্যালসের ট্রেন্ট বোল্ট। এ বারের আইপিএলে এখনও অবধি ১টি ম্যাচে খেলে মোট ৪ ওভার বল করে ২১ রান দিয়ে ২টি উইকেট নিয়েছেন বোল্ট।

১০) গত বারের আইপিএল জয়ী দলের সদস্য রশিদ খান এ বার পার্পল ক্যাপের লড়াইয়ে ৬ নম্বর থেকে ১০ নম্বরে নেমে গিয়েছেন। গুজরাট টাইটান্সের রশিদ চলতি আইপিএল-এ এখনও অবধি ১টি ম্যাচে খেলে মোট ৪ ওভার বল করে ২৬ রান দিয়ে ২টি উইকেট নিয়েছেন।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours