কলকাতা ও দিল্লিতে দুই জায়গায় দুই আদালতে কেন একই ধরনের মামলা করা হয়েছে? সেই প্রশ্নে তথ্য গোপনের জন্য এই জরিমানা করা হয় অনুব্রত মণ্ডলের।


 দিল্লিযাত্রা নিয়ে আসানসোল আদালতের নির্দেশের উপর স্থগিতাদেশ চেয়ে কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) দ্বারস্থ হয়েছিলেন অনুব্রত মণ্ডল (Anubrata Mondal)। কিন্তু দিল্লিযাত্রা আটকাতে কোনও নির্দেশ দিল না কলকাতা হাইকোর্ট। খারিজ করে দেওয়া হয়েছে কেষ্টর আবেদন। শুধু তাই নয়, সেই সঙ্গে জরিমানাও করা হয়েছে ১ লাখ টাকা। কলকাতা ও দিল্লিতে দুই জায়গায় দুই আদালতে কেন একই ধরনের মামলা করা হয়েছে? সেই প্রশ্নে তথ্য গোপনের জন্য এই জরিমানা করা হয় অনুব্রত মণ্ডলের। হাইকোর্টের বিচারপতি বিবেক চৌধুরী তাঁর নির্দেশনামায় জানিয়েছেন, আবেদনকারীকে দুই রাজ্যের দুই হাইকোর্টে একই ধরনের আবেদন করার জন্য হাইকোর্ট লিগ্যাল সার্ভিসেস অথরিটিতে ১ লাখ টাকা ক্ষতিপূরণ জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।



প্রসঙ্গত, দিল্লিযাত্রা আটকাতে গতকাল অনুব্রত মণ্ডলের আইনজীবী দিল্লি হাইকোর্টেরও দ্বারস্থ হয়েছিলেন। সেখানেও প্রশ্ন করা হয়েছিল, কলকাতা হাইকোর্টের শুনানি শেষ না হতেই কেন দিল্লিতে মামলা? বিষয়টি নিয়ে ক্ষোভও প্রকাশ করেছিলেন দিল্লি হাইকোর্টের বিচারপতি দীনেশ কুমার শর্মা। উল্লেখ্য, গতকাল যে আবেদনটি করা হয়েছিল দিল্লি হাইকোর্টে, সেটি ছিল দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্ট অনুব্রতকে দিল্লি নিয়ে যাওয়ার যে নির্দেশ দিয়েছিল, সেটির উপর স্থগিতাদেশ চেয়ে মামলা। সেই মামলায় গতকাল কোনও অন্তর্বর্তী স্থহিতাদেশ দেয়নি দিল্লি হাইকোর্ট।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours