জানা গিয়েছে, বসিরহাট জেলা হাসপাতাল ও বারুইপুর মহকুমা হাসপাতালই ভাল পরিষেবা ও গুণমানের গুণমানের মাণদণ্ড উত্তীর্ণ করেছে ৮৭ থেকে ৯৫ শতাংশ সাফল্যের সঙ্গে।


ফের জাতীয় স্তরে পুরস্কৃত বাংলা। এবার পশ্চিমবঙ্গের লেবার রুম পুরস্কৃত হল জাতীয় স্তরে। উত্তর ২৪ পরগনার বসিরহাট জেলা হাসপাতাল ও দক্ষিণ ২৪ পরগনার বারুইপুর মহকুমা হাসপাতালের লেবার রুমকে পুরস্কার দিল কেন্দ্র। প্রসূতি বিভাগের গুণমান যাচাইয়ের জন্য দেশজুড়ে এই লক্ষ্য প্রকল্পে পরিদর্শন করা হয়েছিল। সেই পরিদর্শনের নিরিখে বাংলার এই দুই হাসপাতালের প্রসূতি বিভাগ পুরস্কৃত হল।


জানা গিয়েছে, বসিরহাট জেলা হাসপাতাল ও বারুইপুর মহকুমা হাসপাতালই ভাল পরিষেবা ও গুণমানের গুণমানের মাণদণ্ড উত্তীর্ণ করেছে ৮৭ থেকে ৯৫ শতাংশ সাফল্যের সঙ্গে। সেই কারণে উভয় হাসাপাতালকেই কেন্দ্রের তরফে সার্টিফিকেট দেওযা হয়েছে।


প্রসঙ্গত, এই প্রথম নয়, এর আগে বাংলার দুয়ারে সরকার পুরষ্কৃত হয়েছিল রাষ্ট্রপতির দরবারে। কেন্দ্রের স্বীকৃতি পায় বাংলার দুয়ারে বাংলার প্রকল্প। প্ল্যাটিনাম অ্য়াওয়ার্ড পায় দুয়ারে সরকার (Duare Sarkar) প্রকল্প। সেই কারণে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর (President Draupadi Murmu) কাছ থেকে পুরস্কার নেন রাজ্যের অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। এরপরই টুইট করে উচ্ছ্বাস প্রকাশ করে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের টুইটার হ্যান্ডেল। সেখানে লেখা হয়, “বাংলা পথ দেখায়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বেই আজ এই সাফল্য। পশ্চিমবঙ্গ সরকারের কল্যাণমূলক উদ্যোগ ‘দুয়ারে সরকার’ আজ ডিজিটাল ইন্ডিয়া অ্যাওয়ার্ডস ২০২২-এ প্ল্যাটিনাম পুরস্কারে ভূষিত হয়েছে।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours