স্থানীয় বাসিন্দাদের দাবি, জন্তুটি গ্রামে ঢুকে পাঁচ বছরের এক শিশুর ওপর চড়াও হয়। জন্তুটির হাত থেকে ছেলেকে রক্ষা করতে গিয়ে আহত হন শিশুটির মা। শনিবার রাতে পাশাপাশি কাচ্ছালা ও সামন্তমারা এই দুটি গ্রামে মোট চার জন আহত হয়।


গ্রামের রাস্তায় হঠাৎ এক অজানা জন্তুর আক্রমণ। জখম এক শিশু-সহ মোট চার জন গ্রামবাসী। শনিবার রাতে ঘটনাটি ঘটেছে বাঁকুড়ার বেলিয়াতোড় রেঞ্জের জঙ্গল ঘেরা কাচ্ছালা ও সামন্তমারা গ্রামে। এই ঘটনায় এলাকায় তৈরি হয়েছে আতঙ্ক । স্থানীয়দের দাবি, জন্তুটি অনেকটা হায়নার মতো দেখতে। তবে হায়না কিনা, তা তাঁরা নিশ্চিত করে বলতে পারেননি। বনদফতর জানিয়েছে, ওই জন্তুটি আসলে পাগল শিয়াল। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শনিবার রাতে হঠাৎ কাচ্ছালা গ্রামে ঢুকে জন্তুটি আক্রমণ চালায় গ্রামের বছর ৬৪ বয়সের ভাদু ঘোষের ওপর। রাস্তায় কাজে বেরিয়েছিলেন এলাকারই এক যুবক। বাড়ি ফেরার পথে শিয়ালের মুখে পড়়ে যান তিনিও। তাঁর ওপরেও হামলা চালায় জন্তুটি। কামড়ে-আঁচড়ে দেয়। এরপরই জন্তুটি পাশের গ্রাম সামন্তমারায় ঢুকে পড়ে।

স্থানীয় বাসিন্দাদের দাবি, জন্তুটি গ্রামে ঢুকে পাঁচ বছরের এক শিশুর ওপর চড়াও হয়। জন্তুটির হাত থেকে ছেলেকে রক্ষা করতে গিয়ে আহত হন শিশুটির মা। শনিবার রাতে পাশাপাশি কাচ্ছালা ও সামন্তমারা এই দুটি গ্রামে মোট চার জন আহত হয়। আহত চার জনকে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয় বেলিয়াতোড় প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে। সেখানে প্রাথমিক চিকিৎসার পর তিনজনকে ছেড়ে দেওয়া হয় । আহত এক মহিলার চোট গুরুতর থাকায়, তাঁকে স্থানান্তরিত করা হয়েছে বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ হাসপাতালে। গ্রামবাসীদের দাবি, হায়না জাতীয় কোন জন্তু এই আক্রমণ চালিয়েছে। এর ফলে এলাকায় আতঙ্ক তৈরি হয়েছে। বনদফতর জানিয়েছে, ওই জন্তু পাগলা শিয়াল। জঙ্গল থেকে গ্রামে ঢুকে বেপরোয়া হামলা করছে। বিষয়টি খতিয়ে দেখছে বনবিভাগ।

স্থানীয় এক বাসিন্দা বলেন, “এখন তো সন্ধ্যার পর ঘর থেকে বের হতেই ভয় লাগছে। দূর থেকে মানুষ দেখেই দৌড়ে লাফিয়ে পড়়ছে গায়ে। পালানোর উপায় থাকছে না। ” বনবিভাগের এক কর্মী বলেন, “মনে হচ্ছে কোনও শিয়াল, হায়না নয়। তবে জন্তুটিকে শনাক্ত করার চেষ্টা চলছে।”


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours